পার্বত্য চট্টগ্রাম কমিশনের সাথে মন্টি ও দয়াসোনা চাকমার সাক্ষাত

0
0

ঢাকা : সেনাসৃষ্ট নব্য মুখোশবাহিনী সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক অপহৃত হওয়ার পর মুক্তি পাওয়া মন্টি চাকমা ও দয়াসোনা চাকমা পার্বত্য চট্টগ্রাম কমিশনের সাথে সাক্ষাত করেছেন। এসমসয় সন্ত্রাসীদের ব্রাশ ফায়ার থেকে পালিয়ে বাঁচা রাঙামাটি জেলা পিসিপি সভাপতি কুনেন্টু চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভানেত্রী নিরূপা চাকমাও উপস্থিত ছিলেন।

# বাম থেকে- কুনেন্টু চাকমা, সিএইচটি কমিশনের ‍উপদেষ্টা মেঘনা গুহঠাকুরতা, সদস্য খুশি কবির, কো-চেয়ার সুলতানা কামাল, সদস্য ব্যারিস্টার সারা হোসেন, মন্টি চাকমা, নিরূপা চাকমা ও দয়াসোনা চাকমা

আজ বুধবার (২ মে) বিকাল ৫টায় একটি বেসরকারী সংস্থার অফিসে সাক্ষাতটি অনুষ্ঠিত হয়। এসময় পার্বত্য চট্টগ্রাম কমিশনের পক্ষে উপস্থিত ছিলেন কমিশনের কো-চেয়ার সুলতানা কামাল, সিএইচটি কমিশনের উপদেষ্টা ও জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য মেঘনা গুহঠাকুরতা, কমিশনের সদস্য খুশি কবির ও ব্যারিস্টার সারা হোসেন।

কমিশন অপহৃত মন্টি চাকমা ও দয়াসোনা চাকমার কাছ থেকে অপহরণের বিবরণ শোনেন। মামলা সংক্রান্ত ব্যাপারে খোঁজ-খবর নেন এবং সহযোগীতার আশ্বাস দেন। অপহরণ ঘটনার পর প্রশাসনের নির্লিপ্ততাকে তারা কঠোর সমালোচনা করেন।

সাক্ষাতে কমিশনের সদস্যবৃন্দ মন্টি ও দয়াসোনা চাকমাসহ তাদের পরিবারের নিরাপত্তা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন।
_______
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.