সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
সংবাদ শিরোনাম

পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের দীঘিনালা উপজেলা শাখার ২য় কাউন্সিল সম্পন্ন ২৫ সদস্যের নতুন কমিটি গঠিত

দীঘিনালা : “নারীর সম্মান-সম্ভ্রম,নিরাপত্তা ও বংশপরম্পরার বাস্তুভিটা ভুমি রক্ষার্থে সংগ্রাম ভিন্ন পথ নাই, প্রতিবাদ-প্রতিরোধ-সংগ্রামে অংশ নিন” এই আহ্বানে ও “পানছড়িসহ সংঘটিত নারী নির্যাতন ও খুনের বিচার করতে হবে” এই দাবি সম্বলিত স্লোগানে পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের দীঘিনালা উপজেলা শাখার ২য় কাউন্সিল সম্পন্ন হয়েছে।

Narishanga1

আজ বুধবার (৪ অক্টোবর ২০১৭)  সকাল সাড়ে ১০টায় দীঘিনালা উপজেলার বড়াদম বাজার মাঠে বিশাল নারী সমাবেশ আয়োজনের মধ্য দিয়ে কাউন্সিল অনুষ্ঠিত হয়। সমাবেশে পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ দীঘিনালা উপজেলা শাখার সদস্য অবনিকা চাকমার সঞ্চালনায় সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের দীঘিনালা উপজেলা শাখার সহ -সভাপতি সীমা ত্রিপুরা। এছাড়া আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ইউপিডিএফ দীঘিনালা ইউনিটের সংগঠক লালন চাকমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)খাগড়াছড়ি জেলা সভাপতি তপন চাকমা, হিল উইমেন্স ফেডারেশন এর কেন্দ্রীয় সাধারন সম্পাদক মন্টি চাকমা, সাজেক নারী সমাজের সভাপতি নিরুপা চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের দীঘিনালা উপজেলা সভাপতি সজীব চাকমা ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় সাধারন সম্পাদক কাজলী ত্রিপুরা।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে নারী সমাজের সম্ভ্রম, নিরাপত্তা  ও মর্যাদা আজ হুমকির মুখে। শাসকগোষ্ঠী নানা ছলাকলা ও ষড়যন্ত্রের মাধ্যমে জুম্ম নারী সমাজের মান মর্যাদা সম্ভ্রম ভূলুণ্ঠিত করতে উঠেপড়ে লেগেছে। হামলা, মামলা, পেশীশক্তি প্রদর্শন ও রাষ্ট্রীয় সংগঠনের শক্তি অবৈধভাবে ব্যবহারের মাধ্যমে জাতিসত্তার নিরাপত্তা, স্বাতন্ত্র্য ও মর্যাদা রক্ষার উদ্যোগকে ভেস্তে দিতে শাসকগোষ্ঠী মরীয়া হয়ে উঠেছে। বক্তাগণ শাসকশ্রেণির এই অপকৌশলকে প্রতিরোধ করে দিতে পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের মাধ্যমে নারী সমাজকে সংগঠিত হবার প্রয়োজনীয়তার কথা জোর দিয়ে তুলে ধরেন।Narishanga2

এছাড়া সমাবেশে বক্তাগণ বলেন, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের গণবিরোধী ১১দফা নির্দেশনা জারি করার পর পার্বত্য চট্টগ্রামের জনগনের উপর নিপীড়ন নির্যাতন ও সহিংসতা আরো ব্যাপকহারে বেড়েছে।পার্বত্য চট্টগ্রাম সহ সারাদেশব্যপী নারীরা আজ কোথাও নিরাপদ নয়।

বক্তারা বলেন,পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতি খুবই ভয়াবহ রুপ নিয়েছে।গত সেপ্টেম্বর মাসে দীঘিনালা, পানছড়,খাগড়াছড়ি পানখাইয়া পাড়া,এলাকার নারী নির্যাতন ধর্ষন,খুন গুম বেড়েছে। এসব নারী নির্যাতন ধর্ষন,খুন গুমের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোল গড়ে তোলার জন্য আহব্বান জানান।Narishanga3

পরে ২য় অধিবেশনে মিকা চাকমাকে সভাপতি,প্রতিভা চাকমাকে সাধারণ সম্পাদক ও সবিতা চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ১৭ সদস্য কার্যকারী কমিটিসহ ২৫ সদস্য বিশিষ্ট পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, দীঘিনালা শাখা কমিটি গঠন করা হয়। নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ কেন্দ্রীয় কমিটি সাধারন সম্পাদক কাজলী ত্রিপুরা।
—————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *