পাহাড়ি ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে পানছড়িতে বিক্ষোভ

0

Panchariprotest1,28.05.2016

পানছড়ি (খাগড়াছড়ি): উপজেলার যৌথখামার এলাকায় ষষ্ঠ শ্রেণীর পাহাড়ি ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষণকারীকে গ্রেফতার ও শাস্তির দাবিতে পানছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টায় মারমা উন্নয়ন সংসদ, মারমা ঐক্য পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) এর যৌথ ব্যানারে কলেজ গেইট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযোদ্ধা স্কোয়ারে এসে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা শাখার সভাপতি রূপায়ন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক সুনীল ত্রিপুরা, মারমা উন্নয়ন সংসদের সাংগঠনিক সমপাদক সচীন মারমা, সহ-সাংগঠনিক সম্পাদক উচিমং মারমা, মারমা ঐক্য পরিষদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রমেল মারমা, পাহাড়ি ছাত্র পরিষদের পানছড়ি শাখার সভাপতি হিমেল চাকমা, ৩নং পানছড়ি ইউপি সদস্য সঞ্চয় চাকমা ও ত্রিপুরা কল্যাণ সংসদের সাংগঠনিক সম্পাদক মুনিন্দ্র লাল ত্রিপুরা।

panchariprotest2,28.05.2016

বক্তারা ছাত্রী ধর্ষণের ঘটনায় নিন্দা জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামে একের পর নারী-শিশু ধর্ষণ ও ধর্ষণের পর হত্যার ঘটনা ঘটলেও সরকার অপরাধীদের দৃষ্টান্তমুলক শাস্তি না দেওয়ায় এ ধরনের ঘটনা বারবার ঘটছে। তারা শনিবার সন্ধ্যার মধ্যে ছাত্রী ধর্ষণকারীকে গ্রেফতারের দাবি জানান। অন্যথায় বৃহত্তর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারী উচ্চারণ করেন।

উল্লেখ্য, গতকাল শূক্রবার সকালে পানছড়ি উপজেলার যৌথখামার পাড়ায় বাড়ির পাশ্ববর্তী বাঁশ বাগান থেকে বাঁশকোড়ল আনতে গেলে জনৈক সেটলার কর্তৃক ওই স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More