রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

পাহাড়ি ছাত্র পরিষদের নেতা অমল ত্রিপুরাসহ দু’জনকে গ্রেফতারের নিন্দা            

ঢাকা : বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর কেন্দ্রীয় নেতা অমল ত্রিপুরা ও হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী এন্টি চাকমাকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়েছে সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য।

আজ ৩০ নভেম্বর, ২০১৮, শুক্রবার  সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যভুক্ত সংগঠন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি পারভেজ লেলিন, বিপ্লবী ছাত্র যুব আন্দোলনের সভাপতি আতিক অনিক, ছাত্র গণমঞ্চের সভাপতি সাঈদ বিলাস ও পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বিপুল চাকমা অন্যায় গ্রেফতারের নিন্দা জানান এবং অবিলম্বে অমল ত্রিপুরা ও এন্টি চাকমাকে নিঃশর্ত মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, ১৮ আগস্ট স্বনির্ভর বাজারের খুনীরা প্রকাশ্যে ঘুরে বেড়ায়, অথচ গণতান্ত্রিক আন্দোলনের সাথে জড়িত কর্মীদের মিথ্যা মামলায় সাজিয়ে গ্রেফতার করা হচ্ছে। এটাই সরকারের গণতন্ত্রের নমূনা।

ছাত্র নেতৃবৃন্দ সরকারের সমালোচনা করে আরো বলেন, নির্বাচনকে সামনে রেখে সরকার আরো বেশি ফ্যাসিস্ট হয়ে উঠেছে। পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে বিরোধী দলের নেতা-কর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও ধরপাকড় করা হচ্ছে। বিবৃতিতে তারা অন্যায় ধরপাকড় বন্ধের দাবি জানিয়েছেন।

উল্লেখ্য গত ২৮ নভেম্বর খাগড়াছড়িতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইউপিডিএফ সমর্থিত প্রার্থী সচিব চাকমা ও নতুন কুমার চাকমার মনোনয়ন পত্র উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জমা দিয়ে ফেরার সময় খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অমল ত্রিপুরা  ও হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী এন্টি চাকমাকে পুলিশ গ্রেফতার করে।
——————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

 


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.