পাহাড়ি তরুণীকে ধর্ষণকারী সেটলারদের গ্রেফতারের দাবিতে লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যানের বাসভবন ঘেরাও করেছে বিক্ষুব্ধ পাহাড়িরা

0
0

লক্ষীছড়ি(খাগড়াছড়ি) প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম

পাহাড়ি তরুণীকে গণধর্ষণের সাথে জড়িত সেটলারদেরগ্রেফতারের দাবিতে আজ ২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিকেল সাড়ে চার টার সময় লক্ষ্মীছড়িতে বিক্ষোভ সহকারে উপজেলা চেয়ারম্যানের কার্যালয় ঘেরাও করেছে বিক্ষুব্ধ পাহাড়িরা। ঘটনার একদিন পরও দোষীরা গ্রেফতার না হওয়ায় এবং স্থানীয় আওয়ামী লীগ নেতারা দোষীদের রক্ষার চেষ্টা করছেন এই অভিযোগে বিক্ষুব্ধ জনতা বিক্ষোভ মিছিল সহকারে উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রেম্রাচাই চৌধুরীর বাসভবন ঘেরাও করে এবং ইট-পাটকেল নিক্ষেপ করেছে বলে খবর পাওয়া গেছে। রাত সাড়ে ৭টা পর্যন্ত তারা উপজেলা চেয়ারম্যানের বাসভবনের সামনে অবস্থান করে। পরে উপজেলা ভাইস চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ দোষীদের গ্রেফতারের সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে বলে আশ্বাস দিলে পাহাড়িরা সেখান থেকে চলে যান। তবে আগামীকাল শুক্রবারের মধ্যে দোষীদের গ্রেফতার করা না হলে বাজার বয়কট করা হবে বলে তারা ঘোষণা দেন।

যারা ওই তরুণীকে ধর্ষণ করেছে তারা সবাই ছাত্র লীগ কর্মী হওয়ায় স্থানীয় আওয়ামী লীগ নেতারা বিশেষত জুম্ম আওয়ামী লীগ নেতারা তাদের রক্ষার চেষ্টা চালাচ্ছে বলে স্থানীয় সাধারণ পাহাড়িরা অভিযোগ করছেন। যার কারণে তারা জুম্ম আওয়ামী লীগ নেতাদের উপর চরম ক্ষুদ্ধ হয়ে উপজেলা চেয়ারম্যানের বাসভবন ঘেরাও করেছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক বিক্ষোভে অংশগ্রহণকারী এক ব্যক্তি জানিয়েছেন।

ঘটনার একদিন পরও দোষীদের কেন গ্রেফতার করা যাচ্ছে না সিএইচটি নিউজ বাংলার প্রতিবেদকের এই প্রশ্নের জবাবে নাম প্রকাশে অনিচ্ছুক লক্ষ্মীছড়ি থানার এক কর্মকর্তা আওয়ামী লীগের চাপের কারণে দোষীদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন।

উল্লেখ্য যে, লক্ষ্মীছড়িউপজেলারদুল্যাতলীইউনিয়নেরডানেলক্ষ্ণীছড়িরথুইল্লাকার্বারীপাড়ারনরম্যাচাকমারমেয়েওইতরুণীগতকালফেব্রুয়ারীবুধবারসকাল১১টারদিকেতারচাচাতভাইজীবনচাকমারসাথেনান্যাচরযাবারউদ্দেশ্যেভাড়ায়চালিতমোটরসাইকেলযোগেলক্ষ্মীছড়িথেকেমানিকছড়িযাবারপথেমঘাইছড়িনামকস্থানেচারসেটলারযুবককর্তৃকগণধর্ষণেরশিকারহয়


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.