পিসিপি’র আলোচনা সভায় খাগড়াছড়ি সরকারি কলেজ কর্তৃপক্ষের বাধাদানের অভিযোগ

0
1

সিএইচটিনিউজ.কম
Khagrachariখাগড়াছড়ি: ‘পার্বত্য চট্টগ্রাম আগ্রাসন দিবস’ উপলক্ষে আজ ২০ আগস্ট বুধবার বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার পূর্ব নির্ধারিত আলোচনা সভা চলাকালে কলেজের ভাইস প্রিন্সিপাল আব্দুল লতিফ কর্তৃক বাধাদানের অভিযোগ করেছে পিসিপি’র খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার নেতৃবৃন্দ। এর প্রতিবাদে তাৎক্ষণিকভাবে একটি বিক্ষোভ মিছিল করেছে তারা।

পাহাড়ি ছাত্র পরিষদের কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক এল্টন চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে আলোচনা সভায় বাধাদানের অভিযোগ করে বলা হয়, ১৯৪৭ সালের ২০ আগস্ট পাকিস্তান কর্তৃক আগ্রাসনের শিকার হয় পার্বত্য চট্টগ্রাম। আজ ছিল এই আগ্রাসনের ৬৭তম বার্ষিকী। এ উপলক্ষে পাহাড়ি ছাত্র পরিষদ-এর কলেজ শাখার উদ্যোগে খাগড়াছড়ি সরকারি কলেজে এক আলোচনা সভার আয়োজন করা হয়। কলেজের একটি হল রুমে আলোচনা সভা চলাকালে হঠাৎ কলেজের ভাইস প্রিন্সিপাল আব্দুল লতিফ এসে বাধা দিয়ে সভাটি ভন্ডুল করে দেয়।

এর প্রতিবাদে সভায় উপস্থিত পিসিপি নেতা-কর্মীরা তাৎক্ষণিকভাবে আব্দুল লতিফের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকে। পরে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি কলেজের জামতলা থেকে শুরু হয়ে চেঙ্গী স্কোয়ারে গিয়ে এক প্রতিবাদ সমাবেশ করে। এতে পিসিপি’র কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক এল্টন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন কলেজ শাখার সহ সাধারণ সম্পাদক জেসীম চাকমা, দপ্তর সম্পাদক রিয়েল ত্রিপুরা ও অর্থ সম্পাদক নিকাশ চাকমা।

নেতৃবৃন্দ শান্তিপুর্ণ আলোচনা সভায় বাধাদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

তারা অভিযোগ করে বলেন, সেনাবাহিনীর দ্বারা নিয়ন্ত্রিত হয়ে আব্দুল লতিফ শান্তিপূর্ণ আলোচনা সভায় বাধা দিয়েছেন। এছাড়া তিনি সমঅধিকার নামের একটি উগ্রসাম্প্রদায়িক সংগঠনের সাথেও যুক্ত রয়েছেন। যার কারণে তিনি এ ধরনের পক্ষপাতমূলক ও অগণতান্ত্রিক আচরণ করেছেন।

নেতৃবৃন্দ এ ধরনের অগণতান্ত্রিক আচরণ থেকে বিরত থাকার জন্য আব্দুল লতিফ সহ কলেজ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

সমাবেশ শেষে মিছিলটি চেঙ্গী স্কোয়ার হতে আবারো কলেজের প্রশাসনিক ভবনে এসে শেষ হয়।
————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.