রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

পিসিপি’র উপর হামলা প্রকারান্তরে রমেল হত্যার বিচারের দাবির আন্দোলনের ওপর আঘাত

ঢাকা: বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর সভাপতি বিনয়ন চাকমা ও সাধারণ সম্পাদক অনিল চাকমা আজ সোমবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক  বিবৃতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গতকাল রবিবার (১৪মে) রমেল হত্যার বিচারের দাবিতে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে পদযাত্রায় অংশগ্রহনকারী পিসিপি নেতাকর্মী ও রমেল হত্যা প্রতিবাদ কমিটির নেতা-কর্মীদের ওপর দুর্বৃত্তদের হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

Bibrityপিসিপি’র কেন্দ্রীয় দপ্তর সম্পাদক রোনাল চাকমার স্বাক্ষরিত বিবৃতিতে নেতৃদ্বয় অভিযোগ করে বলেন, গতকাল বিকাল ৫ টা ও সন্ধ্যা ৭ টায় সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্তু লারমা সমর্থিত ছাত্র সুলভ চাকমা, দুলাল চাকমা, নিপুন ত্রিপুরার নেতৃতে অর্ধশতাধিক দুর্বৃত্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের ডরমিটরিতে অবস্থানরত পিসিপি ও রমেল চাকমা হত্যা প্রতিবাদ কমিটির নেতা-কর্মীদের ওপর বিকাল ৫ টা ও সন্ধ্যা ৭ টায় সময় দুই দফায় হামলা করে। তাদের হামলায় পিসিপির সাবেক সভাপতি থুইক্যচিং মারমা মাথায় আঘাট পেয়ে গুরুতর জখম হন। এছাড়া দুর্বৃত্তদের হামলায় আহত হন পিসিপির কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক কুনেন্টু চাকমা, পিসিপি ঢাকা শাখার সাধারণ সম্পাদক রিয়েল ত্রিপুরা, পিসিপি ঢাকা শাখার সাংগঠনিক সম্পাদক রিপন চাকমা এবং রমেল চাকমা হত্যা প্রতিবাদ কমিটি ও ইউপি সদস্য আনন্দ চাকমা, বাবুল চাকমাসহ ডজনের অধিক নেতা-কর্মী আহত হন। নেতা-কর্মীদের হামলার পাশাপাশি ডরমিটরি জানালা, কাঁচসহ বিভিন্ন জিনিসপত্র ব্যাপক ভাংচুর করে দুর্বৃত্তরা।

হামলার সময় রমেল চাকমার মা আলোদেবী চাকমা, রমেল হত্যা প্রতিবাদ কমিটির আহবায়ক সুনন্দা চাকমাসহ সেখানে অবস্থানরত নারীরা দুর্বৃত্তদের তাণ্ডবে ভীতসন্ত্রস্ত হয়ে পড়ে। এ হামলাকে রমেল চাকমার হত্যার বিচারের দাবির ওপর আঘাত হিসেবে অভিহিত করে নেতৃদ্বয় বলেন, রমেল চাকমার খুনী বাহালুল আলম-মেজর তানভীর গং এর বিচার ও শাস্তির দাবিতে মানবতবাদী ও গণতান্ত্রিক সমাজ যখন সোচ্চার হয়েছে, তখন পাহাড়ি এই দুর্বৃত্তরা রমেল চাকমার বিচারের দাবিতে অংশগ্রহণকারী পিসিপি ও রমেল চাকমা হত্যা প্রতিবাদ কমিটির নেতাকর্মীদের ওপর হামলা করে প্রকারান্তরে রমেল চাকমা হত্যার বিচারের দাবির আন্দোলনের ওপর আঘাত করেছে, যা খুনী সেনাদের সহযোগিতারই নামান্তর।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের ভূমিকার সমালোচনা করে নেতৃদ্বয় বলেন, দুর্বৃত্তদের হামলার সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও পুলিশকে ফোনে অবগত করা হলেও তারা কোন ব্যবস্থা নেয় নি। শাহবাগ থানায় মামলা করতে চাইলেও পুলিশ মামলা নেয় নি। বিবৃতিতে নেতৃদ্বয় হামলাকারী সুলভ চাকমা, দুলাল চাকমা, নিপন ত্রিপুরাসহ দুর্বৃত্তদের যথোপযুক্ত শাস্তির দাবি জানান।
_______
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.