পিসিপি’র দীঘিনালা ডিগ্রি কলেজ শাখার কাউন্সিল সম্পন্ন

0
0

দীঘিনালা : “জাতীয় দুর্দিনে আত্মমর্যাদা সম্পন্ন একজন ছাত্র নির্বিকার থাকতে পারে না” এই শ্লোগানে এবং “এসো সকল ধরনের অন্যায় ও সুবিধাবাদীতার শৃঙ্খল ভেঙ্গে দিয়ে অধিকার আদায়ের আন্দোলনকে বেগবান করতে আদর্শিক সংগঠনের পতাকা তলে সমবেত হই” এই আহ্বানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর  দীঘিনালা ডিগ্রি কলেজ শাখার ৭ম কাউন্সিল সম্পন্ন হয়েছে।

কলেজ প্রশাসন ক্যাম্পাসের ভিতরে পিসিপি’র কাউন্সিল করতে অনুমোদন না দেওয়ায় আজ মঙ্গলবার (৭ নভেম্বর ২০১৭) সকাল ১১টায় ৪নং দীঘিনালা ইউনিয়নের বড়াদমে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়।

কাউন্সিল অধিবেশন শুরুতে পিসিপি’র গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে যারা নিজের জীবন উৎসর্গ করেছেন সেই সকল বীরদের সম্মান জানিয়ে ১মিনিট নিরবতা পালন করা হয়।

কাউন্সিল অনুষ্ঠানে দীঘিনালা ডিগ্রি কলেজ শাখার সহ-সাধারন সম্পাদক সুখীধন চাকমার সঞ্চালনায় ও সভাপতি সুমেশ চাকমার সভাপতিত্বে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, ইউপিডিএফ এর দীঘিনালা ইউনিট সংগঠক চন্দন চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় অর্থ সম্পাদক সুনীল ত্রিপুরা, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা, খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক জেসিম চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম দীঘিনালা শাখার সহ-সভাপতি রিটেন চাকমা, পিসিপি দীঘিনালা উপজেলা সভাপতি নিকেল চাকমা ও কলেজ শাখার সদস্য রিটেন চাকমা প্রমূখ।

কাউন্সিলে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের “১১ দফা” নির্দেশনা জারির ফলে পাহাড়ে গণতন্ত্র শূন্য কোটায় পৌঁছে গেছে। প্রমোশনের লোভে সামরিক-বেসামরিক কর্মকর্তারা পিসিপি কর্মীদের ওপর মিথ্যা মামলা দিয়ে আটক করছে, অস্ত্র উদ্ধারের নাটক সাজানো হচ্ছে। মিডিয়ায় তা ফলাওভাবে প্রচার করা হচ্ছে, যা খুবই উদ্ধেগজনক ও দুঃখ জনক।

বক্তারা কলেজ ক্যাম্পাসের ভিতরে পিসিপি’র কাউন্সিল করতে না দেওয়ায় তীব্র প্রতিবাদ জানান। তারা বলেন, বাংলাদেশে ছাত্র রাজনীতি করার ও মিছিল-মিটিং করার গণতান্ত্রিক অধিকার সবার রয়েছে। কিন্তু কলেজ ক্যাম্পাসের ভিতর কাউন্সিল করতে না দিয়ে কলেজ প্রশাসন গণতান্ত্রিক অধিকারের উপর হস্তক্ষেপ করেছে।

বক্তারা সরকারের লেলিয়ে দেওয়া গণশত্রু দালাল, সুবিধাবাদীদের ষড়যন্ত্র রুখে দিয়ে জুম্ম জাতীয়তাবাদী আন্দোলন বেগবান করার জন্য পিসিপি’র পতাকাতলে সমবেত হওয়ার আহ্বান জানান।

পরে কাউন্সিল অধিবেশনে উপস্থিত সবার সম্মতিক্রমে রিটেন চাকমাকে সভাপতি, কিরণ চাকমাকে সাধারন সম্পাদক ও তুজিম চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কার্যকারী কমিটিসহ ৩১ সদস্য বিশিষ্ট পিসিপি দীঘিনালা ডিগ্রি কলেজ শাখার নতুন কমিটি গঠন করা হয়।

পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার সাধারন সম্পাদক অমল ত্রিপুরা নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।
—————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.