পিসিপি গুইমারা উপজেলা শাখার ৯ম কাউন্সিল সম্পন্ন

0
0

গুইমারা প্রতিনিধি : “শাসকগোষ্ঠীর ভাগ কর শাসন কর নীতিতে পা দেবেন না! সকল ধরনেব ষড়যন্ত্র-চক্রান্ত নস্যাৎ করে বৃহত্তর ঐক্য গড়ে তুলুন।”এই স্লোগানকে সামনে রেখে  শনিবার (১৭ই নভেম্বর ২০১৮) সকাল ১১ টায় গুইমারা সদরে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) গুইমারা উপজেলা শাখার ৯ম কাউন্সিল সম্পন্ন হয়েছে।

কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক সুমন চাকমার সভাপতিত্বে এবং সদস্য সচিব কুবন ত্রিপুরার সঞ্চালনায় কাউন্সিলের ১ম অধিবেশনে বক্তব্য রাখেন, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর মানিকছড়ি অঞ্চল সংগঠক সুদীপ্ত ত্রিপুরা, সমন্বয়ক ক্যহ্লাচিং মারমা, পিসিপি খাগড়াছড়ি জেলা কমিটির সাধারণ সম্পাদক সমর চাকমা, মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি প্রদীপ ত্রিপুরা, সদস্য প্রতিরঞ্জন ত্রিপুরা ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) খাগড়াছড়ি জেলা শাখার সদস্য ক্যামরন দেওয়ান।

কাউন্সিল  অধিবেশনের শুরুতেই পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার  আন্দোলনে প্রথম শহীদ ভরদ্বাজ মনি চাকমা, নান্যাচর গণহত্যা এবং জাতির ভাগ্য পরিবর্তনের লড়াই-সংগ্রাম করতে গিয়ে যারা নিজের জীবন বিলিয়ে দিয়েছেন, সেই সকল শহীদদের স্মরণে দাড়িয়ে দুই মিনিট নীরবতা পালন করা হয়।

কাউন্সিলে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, গত ১৮ই আগস্ট ২০১৮ খাগড়াছড়ি স্বনির্ভর বাজারে প্রকাশ্য দিবালোকে সেনা পৃষ্টপোষকতায় নব্য মুখোশ ও সংস্কারবাদী সশস্ত্র সন্ত্রাসীর ব্রাশফায়ারে উদীয়মান পিসিপি নেতা তপন, এল্টন, যুব নেতা পলাশ চাকমা সহ ৭জন নিহত হন। ঘটনার তিন মাস অতিক্রান্ত এবং অপরাধীরা প্রশাসনের নাগের ডগায় প্রকাশ্যভাবে ঘোরাফেরা করলেও অজানা কারনে প্রশাসন এখনো হত্যাকারী কাউকে গ্রেফতার করতে পারেনি।

তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে সেনা-সরকার, শাসক শ্রেনীর জাতি ধ্বংসের সকল ষড়যন্ত্র-চক্রান্ত প্রতিহত করতে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই। ছাত্র সমাজকেই সরকারের সমস্ত ষড়যন্ত্রের বিরুদ্ধে রুঢ় মুর্তিতে আবির্ভূত হয়ে অভেদ্য প্রতিরোধ গড়ে তুলতে হবে। তাই পার্বত্য চট্টগ্রামের সকল ছাত্র সমাজকে সংগঠনের পতাকাতলে সমবেত হয়ে সাংগঠনিক নীতি-আদর্শ ধারন করে পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার গণতান্ত্রিক আন্দোলনকে আরো গতিশীল ও বেগবান করতে হবে।

পরে কাউন্সিলের ২য় অধিবেশনে উপস্থিত সকলের সম্মতিক্রমে সুমন চামাকে সভাপতি, কুবন ত্রিপুরাকে সাধারন সম্পাদক ও এনি মারমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৭সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি করে মোট ২৩ সদস্য বিশিষ্ট গুইমারা উপজেলা শাখার নতুন কমিটি ঘোষনা করা হয়।

নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারন সম্পাক সমর চাকমা।

একই সাথে অমরেশ চাকমাকে আহ্বায়ক এবং বাবুশে মারমাকে সদস্য সচিব করে ডিওয়াইএফের গুইমারা উপজেলা শাখার নতুন আহ্বায়ক কমিটি ঘোষনা করা হয়। এতে শপথ বাক্য পাঠ করান ডিওয়াইএফ খাগড়াছড়ি জেলা শাখার সদস্য ক্যামরন দেওয়ান।

————————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

 

 


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.