পিসিপি নেতা বিনয়ন ও অনিলের মুক্তির দাবিতে সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্যের বিক্ষোভ

0
1

wp_20161103_027

ঢাকা : পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহসভাপতি বিনয়ন চাকমা ও সাংগঠনিক সম্পাদক অনিল চাকমাকে মুক্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুর ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিল শুরু হয়ে কলাভবন ঘুরে বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের সমন্বয়ক এমএম পারভেজ লেনিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বিপ্লবী ছাত্র মৈত্রীর আহ্বায়ক বিপ্লব ভট্টচার্য্য, ছাত্র গণমঞ্চের আহ্বায়ক সাঈদ বিলাস ও পিসিপি’র ঢাকা শাখার সাধারণ সম্পাদক রিয়েল ত্রিপুরা। সভা সঞ্চালনা করেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ।

wp_20161103_008

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে ভয়াবহ জাতিগত নিপীড়ন চলছে। পিসিপি’র সাধারণ সম্পাদক বিপুল চাকমার মুক্তির দাবিতে গতকাল ২ নভেম্বর খাগড়াছড়ির স্বনির্ভরস্থ ইউপিডিএফ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনস্থল থেকে পিসিপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি বিনয়ন চাকমা ও সাংগঠনিক সম্পাদক অনিল চাকমাকে সেনা-পুলিশের উপস্থিতিতে সাদা পোশাকপরা গোয়েন্দা সংস্থার লোকজন উঠিয়ে নিয়ে যায়। গণতান্ত্রিক সভ্য দেশে এমন ঘটনা অকল্পনীয়।

বক্তারা ছাত্র নেতাদের এধরনের বেআইনি গ্রেফতারকে নিন্দা জানিয়ে বলেন, সেনাবাহিনী কিসের ক্ষমতার জোরে ছাত্র নেতাদের গ্রেফতার করে! জনগণ জানতে চাই।

dhaka3-11-16

বক্তারা আরো বলেন, দেশে এক ভয়াবহ ফ্যাসিবাদী শাসন চলছে। এই ফ্যাসিবাদ কেবল পাহাড়ে আন্দোলনরত সংগঠনসমূকে ছোবল মারবে না, সমতলসহ দেশের সকল প্রতিবাদী প্রগতিশীল ব্যক্তি ও সংগঠনকে আক্রমন করবে। ফ্যাসিবাদের মোকাবেলায় পাহাড় ও সমতলের জনগণকে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানান। তাঁরা অবিলম্বে ছাত্রনেতা পিসিপি’র সাধারণ সম্পাদক বিপুল চাকমা, সহ-সভাপতি বিনয়ন চাকমা ও সাংগঠনিক সম্পাদক অনিল চাকমাকে নিঃশর্ত মুক্তির দাবি করেন।
—————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.