পিসিপি প্রতিষ্ঠাবার্ষিকী পালনে পুলিশী বাধার নিন্দা জানিয়েছে ছাত্র ফেডারেশন

0
0

সিএইচটিনিউজ.কম
ছাত্র ফেডারেশনের সভাপতি এম এম পারভেজ লেলিন এবং সম্পাদক ফয়সাল মাহমুদ এক যুক্ত বিবৃতিতে চট্টগ্রামে পিসিপি ‘র ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে পুলিশী নিষেধাজ্ঞা জারী এবং ছাত্র ফেডারেশনের সাবেক সভাপতি সামিউল আলমকে গ্রেফতারের চেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তারা বলেন, হাসিনার সরকার দেশে অঘোষিত জরুরী আইন জারি করেছে।

উল্লেখ্য প্রতিষ্ঠাবার্ষিকী পালনের জন্য নির্ধারিত যে এম সেন হলে আজ সকালে বিপুল সংখ্যক পুলিশ, আনসারসহ এসে বাধা প্রদান করে এবং দ্রুত সরে যেতে নির্দেশ দেয়। পুলিশ কারন কি জানতে চাইলে উপরের নির্দেশ এখানে সমাবেশ করতে পারবেন না।সারাদিন জেএমসেন হল পুলিশ ঘিরে রয়েছিল। পুলিশ কোন কারন ছাড়াই গ্রেফতারের হুমকি, মারমুখি হয়ে পিসিপির প্রতিষ্ঠাবার্ষিকী ভন্ডুল করে দেয়।

এরপর প্রশাসন কর্তৃক পিসিপির কেন্দ্রীয় ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ ভন্ডুল করার প্রতিবাদে বিকালে সংবাদ সম্মেলন করা হয় চট্টগ্রাম প্রেসক্লাবে। কিন্তু পুলিশ প্রেসক্লাবে এসে অবস্থান নেয়। সংবাদ সম্মেলন শেষ হলে পুলিশ চওড়া হয়, ছাত্র ফেডারেশনের সামিউল আলম রিচিকে আটক করার চেষ্টা করে, সংবাদ কর্মী, মিডিয়া সাংবাদিক এগিয়ে আসলে পরে ছেড়ে দিতে বাধ্য হয়। পুলিশ তখনও প্রেসক্লাব ঘিরে থাকে পিসিপির নেতা- কর্মিদের গ্রেফতার চেষ্টা চালায়। সাংবাদিক, সংবাদকর্মি ইলেক্টিক মিডিয়ার প্রিন্ট মিডিয়ার তোপের মুখে পরে পুলিশ, পরে শিথিল হয় তখন পিসিপির কর্মিরা যার যার স্থানে চলে সক্ষম হয়।

নেতৃবৃন্দ বলেন এইভাবে ফ্যাসিবাদ কায়েম করে শেখ হাসিনার সরকার টীকে থাকতে পারবেনা। বাঙ্গলাদেশের জনগণ স্বৈরতন্ত্রকে কখনোই মেনে নেয়নি, মানবেনা!

নেতৃবৃন্দ এই পুলিশী রাষ্ট্রের বিরুদ্ধে জনগণকে সংগঠিত হয়ার আহ্বান জানান!
——————-


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.