বগাছড়িতে আবারো ঘরবাড়ি জ্বালিয়ে দেয়ার হুমকি নান্যাচর ইউএনও’র

0

সিএইচটিনিউজ.কম
নান্যাচর(রাঙামাটি): রাঙামাটির নান্যাচর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো: নুরুজ্জামান আবারো বগাছড়িতে(১৪ মাইল) ঘরবাড়ি জ্বালিয়ে দেয়ার হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়,  রবিবার(২৮ ডিসেম্বর) বিকালে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান বগাছড়ি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে আসেন। পরিদর্শনকালে নান্যাচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নুরুজ্জামানও উপস্থিত ছিলেন। এ সময় তিনি সেটলারদের পক্ষ নিয়ে মিজানুর রহমানকে বোঝানোর আপ্রাণ চেষ্টা করেন। ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে মিজানুর রহমান চলে যাওয়ার পর স্থানীয় মহিলা মেম্বার কাজলী ত্রিপুরা ইউএনও’র কাছ থেকে প্রশাসনিক কর্মকর্তা হয়েও সেটলার বাঙালিদের পক্ষ নিয়ে কথাবার্তা বলার কারণ জিজ্ঞেস করলে কাজলী ত্রিপুরার সাথে ইউএনও’র কিছুটা কথা কাটাকাটি হয়। এ সময় ইউএনও কাজলী ত্রিপুরার উপর ক্ষিপ্ত হয়ে উঠেন এবং বলেন, “কাজলী তুমি বেশি বাড়াবাড়ি করছো।” এক পর্যায়ে তার পাশে থাকা বেলাল নামের এক পুলিশ সদস্য কাজলী ত্রিপুরাকে এক ঘুষি দেয়। সাথে সাথে স্থানীয়রা এর প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন শুরু করলে ইউএনও সেখান থেকে সরে পড়েন। গাড়িতে উঠার সময় তিনি “বগাছড়িতে আবারো ঘরবাড়ি জ্বালিয়ে দেয়া হবে” এমন হুমকি দিয়ে স্থান ত্যাগ করেন।  তার এ হুমকির কথা শোনার পরপরই স্থানীয়রা এর তীব্র প্রতিবাদ জানান এবং  ইউএনও’র শাস্তি দাবি করে বিক্ষোভ প্রদর্শন করেন।

মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের এলাকা পরিদর্শনের পরপরই একজন প্রশাসনিক কর্মকর্তার এ ধরনের হুমকির কারণে নিরাপত্তা নিয়ে ক্ষতিগ্রস্তরা আশঙ্কা প্রকাশ করছেন।

অন্যদিকে, ইউএনও মো: নুরুজ্জামান পাহাড়িদেরকে তাদের পুড়ে যাওয়া বসতভিটায় নতুন বাড়ি নির্মান করতেও বাধা দিচ্ছেন বলে ক্ষতিগ্রস্তরা অভিযোগ করেছেন।

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর সেনাবাহিনীর প্রত্যক্ষ সহযোগিতায় সেটলার বাঙালিরা বগাছড়িতে পাহাড়িদের বসতবাড়ি ও দোকানপাটে অগ্নিসংযোগকালে স্থানীয় প্রশাসন পাহাড়িদের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়। উক্ত হামলার সাথে প্রশাসনেরও যোগসাজশ থাকার যে অভিযোগ ছিল ইউএনও’র এই হুমকির ফলে তা আবারো পরিষ্কার হলো।
————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More