বুধবার, ২০ মার্চ, ২০১৯
সংবাদ শিরোনাম

বাঘাইছড়িতে ইউপিডিএফ সংগঠককে গুলি করে হত্যা করেছে সংস্কারবাদী সন্ত্রাসীরা

বাঘাইছড়ি : রাঙামাটির বাঘাইছড়িতে ইউপিডিএফ সংগঠক উদয় বিকাশ চাকমা ওরফে চিক্কেধন (৪০)-কে গুলি করে হত্যা করেছে সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসীরা।

আজ বৃহস্পতিবার (৭ মার্চ ২০১৯) সকালে উপজেলার বঙ্গলতলী ইউপি’র বি-ব্লক এলাকায় এ হত্যার ঘটনা ঘটে।

হত্যার শিকার চিক্কেধন চাকমা বি-ব্লকের বাসিন্দা শশধর চাকমার ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, আজ সকাল সোয়া ১১টার সময় সাংগঠনিক কাজে যাবার পথে আগে থেকে ওঁৎ পেতে থাকা সংস্কারবাদী জেএসএস-এর একদল সশস্ত্র সন্ত্রসাী চিক্কেধনকে লক্ষ্য করে ব্রাশ ফায়ার করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

চিক্কেধন বঙ্গলতলী ইউনিয়নের প্রাক্তন মেম্বার ও গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা শাখার সভাপতির দায়িত্ব পালন শেষে ইউপিডএফে যোগদান করে সংগঠক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা সংগঠক সচল চাকমা সংবাদ মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে উক্ত হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি  উদয় বিকাশ চাকমাকে হত্যার ঘটনাকে অত্যন্ত ‘ন্যাক্কারজনক ও কাপুরুষোচিত উল্লেখ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে অধিকার আদায়ের আন্দোলনকে ধ্বংস করার জন্য সরকারের একটি কায়েমী স্বার্থবাদী মহলের প্রত্যক্ষ মদদে সংস্কারবাদী জেএসএস স্বাধীনতা যুদ্ধের সময়কালের পাকিস্তানি হানাদার বাহিনীর সৃষ্ট রাজাকার-আলবদর বাহিনীর মতো আন্দোলনকারীদের হত্যা করছে।

সরকার, প্রশাসন ও নিরাপত্তা বাহিনীর ভূমিকায় গভীর উদ্বেগ প্রকাশ করে ইউপিডিএফ নেতা বলেন, সংস্কারবাদী জেএসএস সন্ত্রসীরা নিরাপত্তা বাহিনীর ক্যাম্পের আশে-পাশে সশস্ত্রভাবে অবস্থান করে একের পর এক খুন, অপহরণ, মুক্তিপণ আদায়সহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকা- চালালেও তাদের বিরুদ্ধে কোন ধরনের পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে না। উপরন্তু প্রত্যক্ষ সহযোগিতা দিয়ে এসব সন্ত্রাসী কর্মকা- চালাতে তাদের উৎসাহিত করা হচ্ছে, যা চরম উদ্বেগজনক ও নিন্দনীয়।

বিবৃতিতে তিনি অবিলম্বে উদয় বিকাশ চাকমার খুনী সংস্কারবাদী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

—————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.