বাঘাইছড়ি উপজেলায় তিন আঞ্চলিক দলের ভোটযুদ্ধ কাল

0

সিএইচটিনিউজ.কম
U-election Baghaichariবাঘাইছড়ি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় তিন আঞ্চলিক রাজনৈতিক দলের ভোটযুদ্ধ কাল। এ উপজেলায় তিন দলই (জেএসএস(সন্তু), জেএসএস(এমএন লারমা) ও ইউপিডিএফ) নিজেদের পছন্দের প্রার্থী দাঁড় করিয়েছে। আগামীকাল ১৫ মার্চ শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল আলোচিত এ উপজেলা পরিষদের নির্বাচন। আওয়ামী লীগ ও বিএনপি’র অংশগ্রহণ না থাকায় তিনটি আঞ্চলিক দলের অংশগ্রহণে এ উপজেলার নির্বাচন অনেক গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

গত ২০০৯ সালে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে ইউপিডিএফ জেএসএস(এমএন লারমা)-এর সুদর্শন চাকমাকে সমর্থন প্রদান করলেও এবারের নির্বাচনে ইউপিডিএফ বিশ্বজিৎ চাকমা(হারিহাপ্পা)-কে সমর্থন দিয়েছে।

অন্যদিকে, সন্তু লারমা সমর্থিত জেএসএস গতবারের উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রার্থীকে সমর্থন না দিলেও এবারের নির্বাচনে নিজস্ব দলের উপজেলা সাধারণ সম্পাদক বড়ঋষি চাকমাকে দাঁড় করিয়েছে।

আওয়ামী লীগ ও বিএনপি এই উপজেলায় নিজেদের কোনো প্রার্থীকে দাঁড় করাতে পারেনি। ফলে এবারের নির্বাচন তিন আঞ্চলিক রাজনৈতিক দলেরই নির্বাচন হিসেবেই বিবেচিত হচ্ছে।

তিন  দলের সমর্থিত প্রার্থীদের মধ্যে ইউপিডিএফ সমর্থিত বিশ্বজিৎ চাকমা(হারিহাপ্পা) লড়ছেন আনারস প্রতীক নিয়ে, জেএসএস(এমএন লারমা)-এর প্রার্থী সুদর্শন চাকমা লড়ছেন ঘোড়া প্রতীক নিয়ে এবং দোয়াত কলম প্রতীক নিয়ে লড়ছেন জেএসএস(সন্তু)-এর প্রার্থী বড়ঋষি চাকমা।

বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্টগ্রামের তিনটি আঞ্চলিকি রাজনৈতিক দলেরই সক্রিয় কার্যক্রম রয়েছে। এই তিন রাজনৈতিক দল পৃথকভাবে নিজেদের প্রার্থীকে সমর্থন করায় তিন দলই চাইছে যেকোনো প্রকারে নিজের প্রার্থীকে জিতিয়ে আনার ব্যবস্থা করতে। তাদের এই ভোটযুদ্ধে কে হারবে আর কে জিতবে তা জানার জন্য আগামীকাল পর্যন্ত অপক্ষো করতে হবে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More