বান্দরবানে দু’টি উপজেলা নির্বাচনে প্রহসনের আশংকায় জেএসএস ও বিএনপি’র পৃথক সংবাদ সম্মেলন

0
0

বান্দরবান প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
আগামী ১৫ই মার্চ অনুষ্ঠিতব্য বান্দরবান সদর উপজেলা ও আলীকদম উপজেলা নির্বাচনে জনগণের রায় ছিনতাই করে সরকারি দলীয় সমর্থিত প্রার্থীর পক্ষে নেবার আশংকায় বিএনপি ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(পিসিজেএসএস)’র সমর্থিত প্রার্থীর পক্ষে প্রথক পৃথক সংবাদ সম্মেলন করেছে দল দু’টি।

IMG_0057বৃহস্পতিবার বেলা বারটায় জেলা পিসিজেএসএস এর কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলনে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কে.এস মং বলেন, সরকারি দলের সমর্থিত প্রার্র্থীর পক্ষে জনগণের রায় ছিনিয়ে নিতে তৎপর হয়ে উঠেছে সরকারি দলীয় নেতা-কর্মীরা। কালো টাকা, পেশী শক্তি আর প্রশাসনকে ব্যবহার করে তাদের প্রার্থীর পক্ষে প্রভাবিত করবার অপচেষ্টা চলছে। রাতে পুলিশ দিয়ে জেএসএস এবং বিএনপি’র সমর্থকদের ঘরে তল্লাশি চালিয়ে ভীতিকর পরিবেশ তৈরি করছে, যাতে ভোটের দিন ভোট কেন্দ্রে যেতে ভয় পায়। এর আগে চারটি উপজেলা নির্বাচনে ভরাডুবি হয়েছে আওয়ামীলীগের। গণবিচ্ছিন্ন হয়ে আওয়ামী লীগ এখন তাদের দলীয় প্রার্থীর পক্ষে প্রভাবিত করতে সব ধরনের অপচেষ্টা চালাচ্ছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সদ্য নির্বাচিত রুমা উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা, প্রকৃতি বড়ুয়া,সাদেক আলী মুন্সি,বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী উ উইনমং,জেএসএস নেতা উছোমং মারমা প্রমুখ।IMG_0032

অপর দিকে সকাল দশটায় বান্দরবান প্রেসক্লাব সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে একই অভিযোগ করে বিএনপি’র প্রধান নির্বাচনী এজেন্ট এ্যাডভোকেট কাজী মাহতুল হোসেন যত্ন বলেন, বান্দরবান সদর উপজেলায় আটটি এবং আলীকদমে নয়টি ভোট কেন্দ্র ঝুঁকি পূর্ণ। ওইসব কেন্দ্রে সরকারি দলের সমর্থিত প্রার্থীর পক্ষে জনগণের রায় ছিনিয়ে নেবার জন্য উঠে পড়ে লেগেছে। প্রভাবিত করবার চেষ্টা চলছে। কারচুপি, জালভোট, কেন্দ্র দখল করে জনগণের রায় তাদের প্রার্থীর পক্ষে ছিনিয়ে নেবার আশংকা করছে সংবাদ সম্মেলনে।

তবে জেলা রিটার্নিং অফিসার ইশরাত জামান বলেন,প্রতিটি ভোট কেন্দ্র গুরুত্বপূর্ণ হলেও কোন ঝুঁকি নেই। সুষ্ঠু নির্বাচন সম্পন্নের জন্য সবধরনের প্রস্তুতি রয়েছে।ভোট কেন্দ্রগুলোতে বিপুল সংখ্যক বিজিবি’র স্ট্রাইকিং ফোর্স, র‌্যাব, সেনা সদস্য, পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে। তাছাড়াও বান্দরবান ও আলীকদম উপজেলায় ভোটের দিন সাতজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.