বান্দরবান আসনে ইউপিডিএফ নেতা ছোটন কান্তি তঞ্চঙ্গ্যাসহ ৩ জনের মনোনয়ন চূড়ান্ত, ৫ জনের বাতিল

0
1

বান্দরবান প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ নং বান্দরবান আসনে ইউপিডিএফ নেতা ছোটন কান্তি তঞ্চঙ্গ্যা সহ ৩ জনের মনোনয়নপত্র চূড়ান্ত করেছে জেলা রিটার্নিং অফিসার। মনোনয়ন পত্রের সাথে জমা দেয়া কাগজপত্রে ত্রুটি থাকায় ৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং অফিসার।

আজ ৫ ডিসেম্বর বৃহস্পতিবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা রিটার্নিং অফিসার কে এম তরিকুল ইসলামের সভাপতিত্বে সংসদ নির্বাচনে প্রার্থীতা বাছাই কমিটির সভায় মনোনয়নপত্র জমাদানকারী সকল প্রার্থীসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর স্বতন্ত্র প্রার্থী ইউপিডিএফের বান্দরবান জেলার প্রধান সংগঠক ছোটন কান্ত তঞ্চঙ্গ্যা, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বীর বাহাদূর ও আ’লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যার প্রার্থীতা চূড়ান্ত করা হয়েছে। এ সময় মনোনয়নপত্রের সাথে জমা দেয়া কাগজপত্রে ত্রুটি থাকায় ৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং অফিসার। তবে বীর বাহাদুর ও প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যার মনোনয়নপত্রে আয়ের উৎস উল্লেখ না করা ও খরচের পরিমাণ বেশি দেখানোর ত্রুটি ধরা পড়লেও তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়নি।

যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী(স্বতন্ত্র) বাথোয়াইচিং মারমা, স্বতন্ত্র প্রার্থী মো: কামরুজ্জামান, ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী যথাক্রমে আব্দুর রহিম চৌধুরী, ইসলাম বেবি ও মংওয়াইচিং।

এদিকে, বীর বাহাদুর ও প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যার মনোনয়নপত্রে ত্রুটি থাকার পরও তাদেরকে কেন প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে তা নিয়ে নানা জল্পনা-কল্পনা চলছে। এ নিয়ে অনেকে রিটার্নিং অফিসারের পক্ষপাতিত্বেরও অভিযোগ করেছেন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.