বাবুছড়ায় বিজিবির দেয়া মামলায় আটক ৭ জনের জামিন আবারও নামঞ্জুর

0

সিএইটিনিউজ.কম
Khagrachariখাগড়াছড়ি: বাবুছড়ায় গ্রামবাসীদের বিরুদ্ধে বিজিবির দেয়া হামলায় আটক ৭ জনের জামিন আবেদন আদালত  আবারও নাকচ করে দিয়েছে। আদালত সূত্র থেকে এ তথ্য জানা গেছে।

আজ সোমবার দুপুর সাড়ে বারটার দিকে আটক সাত গ্রামবাসীকে খাগড়াছড়ির একটি আদালতে হাজির করা হলে তাদের জন্য জামিনের আবেদন করা হয়। কিন্তু কগনিজেন্স আদালতের ম্যাজিস্ট্রেট সাইফুল আলম চৌধুরী তা নামঞ্জুর করেছেন। এ নিয়ে তিনি চার বার তাদের জামিন আবেদন খারিজ করে দিলেন।

আটক সাত জনের মধ্যে দুই জন হলেন ৬০ ও ৫০ বছর বয়সী মহিলা ও একজন ১৬ বছরের কিশোরী রয়েছেন। বাকি ৪ জন হলেন বৃদ্ধ পুরুষ।

আদালতে হাজির করা হলে কিশোরী অপ্সরী চাকমা তার মাকে দেখে অঝোরে কাঁদতে থাকে। তাকে হাটহাজারীর সমাজ সেবা কেন্দ্র থেকে নিয়ে আসা হয়।

আদালতে আটককৃতদের পক্ষে জামিন আবেদন করেন এডভোকেট আশুতোষ চাকমা, এডভোকেট সমারী চাকমা, এডভোকেট রতন চৌধুরী ও এডভোকেট আবুল হাসান।

উল্লেখ্য, গত ১০ জুন দীঘিনালার বাবুছড়ায় বিজিবির ৫১ নং ব্যাটালিয়ন সদর দপ্তর স্থাপনের জন্য জমি দখলের বিরুদ্ধে গ্রামবাসীরা প্রতিবাদ করলে বিজিবি, পুলিশ ও বাঙালি সেটরাররা তাদের বিরুদ্ধে হামলা চালায়। এতে ১৮ জন গ্রামবাসী গুরুতর আহত হন। এদের অধিকাংশ হলেন নারী, যাদেরকে চিকিৎসার জন্য দীঘিনালা ও খাগড়াছড়ি হাসপাতালে ভর্তি করা হয়।

এ হামলার ঘটনায় বিজিবি উল্টো প্রতিবাদকারী গ্রামবাসী ও আহতদের বিরুদ্ধে মামলা দায়ের করলে পুলিশ পরে খাগড়াছড়ি সদর হাসপাতাল থেকে ৪ নারীসহ ১০ জনকে গ্রেফতার করে। তাদের মধ্যে তিন জনকে জামিনে মুক্তি দেয়া হলেও বাকিদের এখনো জেলে আটক রাখা হয়েছে।

আটককৃতদের জামিন আবেদন আবারও খারিজ হওয়ায় দীঘিনালা ভূমি রক্ষা কমিটির আহ্বায়ক পরিতোষ চাকমা অসন্তোষ প্রকাশ করেছেন। তিনি বলেন, “কিশোরী ছাত্রীসহ বৃদ্ধ মানুষদের এভাবে আটক রাখা অত্যন্ত অন্যায়। নিজেদের জমি অধিগ্রহণের বিরুদ্ধে প্রতিবাদ করে তারা কোন অন্যায় করেননি।”

তিনি অবিলম্বে আটককৃত সাত গ্রামাবাসীকে নিঃশর্ত মুক্তি দিয়ে ১০ জুন নিরীহ গ্রামবাসীদের উপর হামলার সাথে জড়িতদের গ্রেফতারপূর্বক শাস্তি দেয়ার দাবি জানান।
————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More