বিজিবি হেডকোয়ার্টার বাতিলের দাবিতে দীঘিনালায় মানববন্ধন

0

সিএইচটিনিউজ.কম
humanchaindighinala,6.07.14দীঘিনালা প্রতিনিধি: বাবুছড়ায় অবৈধ বিজিবি’র ৫১ ব্যাটালিয়ন হেডকোয়ার্টার বাতিল, অধিনায়ক লে: কর্নেল আবুল কালাম আজাদ, উপঅধিনায়ক কামাল হোসেন, সুবেদার মেজর গোলাম রসুল ভূঁইয়াকে অপসারণ, পাহাড়ি গ্রামবাসীদের উপর হামলাকারী বিজিবি-পুলিশ-বহিরাগত বাঙালি শ্রমিকদের গ্রেফতার ও শাস্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, ধরপাকড় বন্ধ করা ও আটককৃতদের নিঃশর্ত মুক্তির দাবিতে দীঘিনালা ভূমি রক্ষা কমিটি, ক্ষতিগ্রস্থ গ্রামবাসী ও সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে দীঘিনালায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

আজ ৬ জুলাই রবিবার সকাল ১০টায় উপজেলার মাইনী রিসোর্ট থেকে বাবুছড়া নতুন বাজার পর্যন্ত অনুষ্ঠিত ঘন্টাব্যাপী এ মানববন্ধনে এলাকার শত শত নরী-পুরুষ অংশগ্রহণ করেন। এতে বক্তব্য রাখেন আনন্দ মোহন চাকমা, ভূমি রক্ষা কমিটির সদস্য প্রজ্ঞান জ্যোতি চাকমা, সদস্য ধর্ম জ্যোতি চাকমা সহ আরো অনেকে। এছাড়া মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর অন্যতম সংগঠক দেবদন্ত ত্রিপুরা।humanchaindighinala2,6.07.14

বক্তারা পাহাড়িদের উচ্ছেদ করে বিজিবি ব্যাটালিয়ন হেডকোয়ার্টার স্থাপনের প্রতিবাদ জানিয়ে বলেন, আমরা সরকারের এই সিদ্ধান্ত মানি না এবং কিছুতেই মেনে নেবো না। অবিলম্বে যদি এটি প্রত্যাহার করা না হয় তাহলে দীঘিনালাবাসী আবারো কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

মানববন্ধনে দীঘিনালা সর্বস্তরের জনসাধারণ-এর পক্ষ থেকে প্রদর্শিত ব্যানারে লেখা হয় ‘দেশে আইন বলতে কিছু আছে কি? থাকলে বুড়ো আঙুল দেখিয়ে কিভাবে নিরীহ পাহাড়িদের উচ্ছেদ করে বিজিবি ৫১ ব্যাটালিয়ন হেডকোয়ার্টার করতে পারে!!!”

এছাড়া মানববন্ধনে  ‘বিজিবি ব্যাটালিয়নের নামে পাহাড়ি উচ্ছেদ বন্ধ কর’, ‘জীবন দেবো তবু ভূমি দেবো না’–ইত্যাদি শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়।

উল্লেখ্য, গত ৩ জুলাই উক্ত মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেয়া হলে প্রশাসন ষড়যন্ত্রমূলকভাবে ১৪৪ ধারা জারি করে সেদিন মানববন্ধন কর্মসূচি বানচাল করে দেয়। ঐদিন পার্বত্য চটগ্রাম আন্তর্জাতিক কমিশন(সিএইচটি কমিশন) বাবুছড়া পরিদর্শন করে।
————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More