ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধানোর ষড়যন্ত্রের বিরুদ্ধে ভাইবোনছড়া এলাকাবাসীর সমাবেশ

0
82

খাগড়াছড়ি প্রতিনিধি ।। পার্বত্য চট্টগ্রামে ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধানোর ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ ও মিছিল করেছেন ভাইবোন ছড়া ইউনিয়নের এলাকাবাসী।

আজ বুধবার (১৬ সেপ্টেম্বর ২০২০) দুপুরে মিছিল সহকারে তারা এই প্রতিবাদ সমাবেশে মিলিত হন।

সমাবেশে সহদেব চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ভাইবোনছড়া ইউপির ৪নং ওয়ার্ডের মেম্বার মতেন্দ্র লাল ত্রিপুরা, এলাকার বিশিষ্ট মুরুব্বি কুমতি ত্রিপুরা, ভাইবোনছড়া ইউপির ৪,৫,৬ নং ওয়ার্ডের মহিলা মেম্বার করুণাময়ী চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, ভাইয়ে ভাইয়ে সংঘাত হচ্ছে শাসকগোষ্ঠীর ষড়যন্ত্রমূলক একটি পাতানো খেলা। এই খেলায় জড়িয়ে পড়ে আমরা অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। এই ষড়যন্ত্র এখনো চলছে। আবারো সংঘাত বাঁধিয়ে দেয়ার পাঁয়তারা চলছে বলে আমরা জানতে পারছি। এ বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে।

তারা আরো বলেন, শাসকগোষ্ঠী আন্দোলনকামী সংগঠনগুলোকে সংঘাতে লিপ্ত রেখে পাহাড়িদের উপর নিপীড়নের মাত্রা বাড়িয়ে দিয়ে স্বার্থ হাসিলের হীন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তাই আন্দোলনকারী সকল দলকে আরো বেশি সহনশীল ও একতাবদ্ধ হয়ে এই সংকট থেকে জাতিকে মুক্তি করতে হবে।

বক্তারা শাসকগোষ্ঠীর ষড়যন্ত্রের ফাঁদে পা দিয়ে যারা সংঘাতে লিপ্ত হতে চায় তাদেরকে সে ভুল পথ পরিহার করার আহ্বান জানান।

সমাবেশ থেকে তারা ভ্রাতৃঘাতি সংঘাত বাঁধানোর ষড়যন্ত্র বন্ধ করে পার্বত্য চট্টগ্রামে শান্তি ও স্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার দাবি জানিয়েছেন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.