মহালছড়িতে বইমেলা সমাপনীতে মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান

0
0

নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম
Book fair 2014মহালছড়িঃ খাগড়াছড়ি’র মহালছড়িতে আয়োজক কমিটির ব্যানারে অনুষ্ঠিত ৫দিন ব্যাপী বই মেলা ১৬মার্চ রবিবার সন্ধ্যা ৬টায় মহালছড়ি কলেজ মাঠে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বইমেলা সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সোনা রতন চাকমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার লাবনী চাকমা।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান সুইনুপ্রু চৌধুরী, মাইসছড়ি ইউপি চেয়ারম্যান শান্তশীল চাকমা ও এলাকার গণমান্য ব্যক্তিবর্গগণ।সমাপনী অনুষ্ঠানে হাজার হাজার নারী-পুরুষের সমাগম ঘটে। বইমেলা আয়োজক কমিটির আহবায়ক ও মহালছড়ি সদর ইউনিয়ন চেয়ারম্যান লাব্রেচাই মারমা’র সভাপতিত্বে  সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান সোনা রতন চাকমা, মহালছড়ি ইউনিয়ন চেয়ারম্যান ও আয়োজক কমিটির আহবায়ক লাব্রেচাই মারমা। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান সোনা রতন চাকমা বলেন, , ক্ষুদ্র পরিসরে হলেও এই আয়োজনে এলাকায় ব্যপক সাড়া জাগিয়েছে। এ ধরনের উদ্যোগের ফলে সমাজে আলোকিত মানুষ গড়ে উঠবে।

তিনি আরো বলেন, বই ছাড়া জ্ঞানের মাধ্যম খুবই কম। বই না পড়লে অর্ন্তচক্ষু খোলো না। অর্ন্তচক্ষু দিয়ে আমরা অনেক দূর দেখতে পারি। তাই বই পড়ার আগ্রহ সৃষ্টির উদ্যোগ নিতে হবে।

তিনি বলেন, ভালো উদ্যোগ কখনো বৃথা যায় না। যদি কোন একটি ভালো কাজে লেগে থাকা যায় তাহলে তার সফলতা আসবেই।

বইমেলা আয়োজন কমিটির আহবায়ক লাব্রেচাই মারমা সমাপনীর বক্তব্যে বলেন,  বইপড়া হচ্ছে বিনোদন এবং জ্ঞানার্জনের সর্বোৎকৃষ্ট মাধ্যম। প্রকৃত পক্ষে জ্ঞান অর্জন করতে গেলে বই পড়া ছাড়া আর কোন বিকল্প নেই। আগামীতে এধরণের বই মেলা বসাতে আরো বড় ধরণের উদ্যোগ নেওয়া হবে বলে জানান তিনি।

সমাপনী বক্তব্য শেষে স্থানীয় ও চট্টগ্রাম থেকে আগত শিল্পিদের নিয়ে এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে, বইমেলার আয়োজক কমিটি অনিবার্য কারণ দেখিয়ে মাত্র কয়েকটি গান পরিবেশন করে সাংষ্কৃতিক অনুষ্ঠানটি সমাপ্ত ঘোষনা করা হয়।

উল্লেখ্য, আয়োজক কমিটির ব্যানারে গত বুধবার থেকে শুরু হয়ে ৫দিন ব্যাপী বইমেলা আজ ১৬ মার্চ সমাপণী অনুষ্ঠানের মাধ্যমে সম্পন্ন হয়।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.