মহালছড়িতে সংস্কারবাদী সন্ত্রাসী কর্তৃক গুলি বর্ষণের ঘটনায় তিন সংগঠনের নিন্দা

0
0

খাগড়াছড়ি : সংবিধানে পঞ্চদশ সংশোধনী বাতিল ও স্ব স্ব জাতিসত্তার স্বীকৃতির দাবিতে আজ শনিবার (৩০ জুন ২০১৮) খাগড়াছড়ি জেলা সদরে তিন সংগঠনের আয়োজিত বিক্ষোভ সমাবেশ শেষে মহালছড়ি থেকে সমাবেশে অংশগ্রহণকারী লোকজন গাড়িযোগে বাড়ি ফেরার পথে বদনালা এলাকায় পৌঁছলে সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসীরা গুলিবর্ষণ করে। এতে লোকজনের মধ্যে আতঙ্ক দেখা দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ত্রাসীরা প্রথমে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়লেও পরে তারা একটি গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণ করে পালিয়ে যায়। গুলিতে গাড়ির চাকাটি ফেটে গেলেও কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে তারা জানান।

উক্ত ঘটনায় গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি পলাশ চাকমা, পাাহাড়ি ছাত্র পরিষদের জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের জেলা সহ-সাধারণ সম্পাদক অবনিকা চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, সংস্কারবাদী জেএসএস সেনা-সরকারের পোষ্য হওয়ার কারণে গণবিরোধী পঞ্চদশ সংশোধনী বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ বানচাল করার জন্য সেনা-সংস্কার-নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীরা নানা অপচেষ্টা চালিয়েছে।  গতকাল থেকে তারা সমাবেশের জন্য গাড়ি ভাড়া না  দিতে জীপ সমিতিকে হুমকি দিয়েছে। কিন্তু নানা অপচেষ্টার পরও সমাবেশ পণ্ড করতে না পেরে তারা জনগণকে ভয় দেখানোর জন্য সমাবেশে অংশগ্রহণকারী লোকজনের গাড়ি লক্ষ্য করে গুলি বর্ষণ ও লোকজনকে অপহরণের চেষ্টা করেছে।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, সংস্কারবাদী জেএসএস ও নব্য মুখোশ সন্ত্রাসীরা যদি পাহাড়ি জনগণের জন্য ভালো চাইতো তাহলে তারা চাপিয়ে দেয়া বাঙালি জাতীয়তার বিরুদ্ধে অবস্থান নিতো। কিন্তু তারা সেটা না করে উল্টো সমাবেশে বাধা প্রদান ও গুলিবর্ষণ করে জনগণের বিরুদ্ধে প্রতিক্রিয়াশীল ভূমিকা পালন করছে।

নেতৃবৃন্দ অবিলম্বে ইউপিডিএফ নেতা মিঠুনসহ ১৫ নেতা-কর্মী-সমর্থককে খুনের সাথে জড়িত নব্য মুখোশ ও সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি ও সন্ত্রাসীদের পৃষ্ঠপোষকতা বন্ধের দাবি জানিয়েছেন।
———————
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.