মানিকছড়িতে ভূমি বেদখলের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে সেনা-পুলিশের বাধা

0
1

সিএইচটিনিউজ.কম
Manikchari newsমানিকছড়ি: খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার বক্রি পাড়া ও মনাদং পাড়ায় সেনাবাহিনীর সহযোগিতায় সেটলার বাঙালি কর্তৃক ভূমি বেদখলের প্রতিবাদে মানিকছড়িতে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে সেনাবাহিনী ও পুলিশ বাধা দিয়েছে। আজ শনিবার (৪ জুলাই) সকালে বক্রি পাড়া-মনাদং পাড়া ভূমি রক্ষা কমিটি ও ভিক্ষু সংঘের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

জানা যায়, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে এলাকাবাসী মানিকছড়ি উপজেলার ধর্মঘর থেকে একটি মিছিল বের করে। তারা মিছিল সহকারে মানববন্ধন স্থলে যেতে চাইলে সড়ক ও জনপদ বিভাগের কার্যালয়ের সামনে পৌঁছলে সেনাবাহিনী ও পুলিশ মিছিলটি আটকিয়ে দেয়। পরে এলাকাবাসী সেখানে দাঁড়িয়ে বক্তব্য দিতে চাইলে সেনাবাহিনী বক্তব্য দেয়ার সুযোগ না দিয়ে তাদেরকে সেখান হতে তাড়িয়ে দেয়।

উল্লেখ্য, গতকাল শুক্রবার মানিকছড়ি উপজেলার বক্রিপাড়া ও মনাদং পাড়ায় সেনাবাহিনীর সহযোগিতায় সেটলার বাঙালিরা কয়েকজন পাহাড়ি ও একটি বৌদ্ধ মন্দিরের জায়গা বেদখল করে জঙ্গল কেটে পরিষ্কার করে। পাহাড়িরা উপজেলা চেয়ারম্যান ও প্রশাসনের সহযোগিতা চেয়েও এর কোন প্রতিকার না পেয়ে এই মানববন্ধন কর্মসূচির উদ্যোগ নেয়।
——————-
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার 


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.