মায়ানমার সরকারের রাষ্ট্রীয় সম্মাননা লাভ করায় খাগড়াছড়িতে শ্রীমৎ চন্দ্রমনি মহাস্থবিরকে গণসংবর্ধনা

0
0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
Gonosongbordonaবৌদ্ধ রাষ্ট্র মায়নামার সরকারের প্রদত্ত রাষ্ট্রীয় সম্মাননা সদ্ধর্ম “জ্যোতিকাধবজা” উপাধি এবং পদক প্রাপ্তি উপলক্ষে খাগড়াছড়ির জনবল বৌদ্ধ বিহারের শ্রদ্ধেয় বিহারধ্যক্ষ এবং আলুটিলা ধাতু চৈত্য স্থাপত্য শিল্পের রুপকার ও স্বপ্নদ্রষ্টা শ্রীমৎ চন্দ্রমনি মহাস্থবির ভান্তেকে জেলাবাসীর পক্ষ থেকে “গণসংবর্ধনা”দেওয়া হয়েছে । মঙ্গলবার বিকেলে মহাজন পাড়া জনবল বৌদ্ধ বিহার প্রাঙ্গনে অনুষ্ঠিত গণসংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পার্বত্য বৌদ্ধ মিশনের অধ্যক্ষ শ্রীমৎ সুমনালংকার মহাস্থবির।

সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান চাইথোঅং মারমা । এতে ক্যজরী মারমার উপস্থাপনায় বক্তব্য রাখেন ড. শিলারক্ষী মহাস্থবির, সদর উপজেলা পরিষদ চেয়াম্যান চঞ্চুমনি চাকমা, শিক্ষাবিদ অনন্ত বিহারী খীসা, সাবেক অধ্যক্ষ বোধিসত্ত্ব দেওয়ান, বড়ুয়া কল্যান সমিতি’র সভাপতি কল্যান মিত্র বড়ুয়া, ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের প্রধান নির্বাহী কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র চাকমা প্রমুখ ।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান চাইথোঅং মারমা বলেন, বন্ধুপ্রতীম মায়ানমার সরাকারের নিকট থেকে এত উপরের স্তরের সম্মানজনক পদবী পাওয়া খুবই বিরল ঘটনা । দেশ ও আন্তর্জাতিক পর্যায়ে পার্বত্য এলাকার সুনাম বৃদ্ধি পেয়েছে, যা সকল জনগোষ্ঠির  কাছে গৌরবের বিষয়। ভবিষ্যতে এই সম্মানজনক উপাধি দেশ ও জাতির মঙ্গল বয়ে আনবে।

এর আগে শত শত বৌদ্ধ নর-নারী মোটর সাইকেল, জীপ গাড়ী ও মাইক্রো শোভা যাত্রায় স্বতঃস্পুর্তভাবে অংশগ্রহন করেন। শোভাযাত্রাটি খাগড়াছড়ি জেলা সদরের খবংপুড়িয়া, স্বনির্ভর, চেঙ্গী স্কয়ার, পানখাইয়া পাড়া, নিউজিল্যান্ড রোড, আপার পেরাছড়া, মহিলা কলেজ রোড, রাজ্যমনি পাড়া এবং খাগড়াছড়ি বাজার প্রদক্ষিণ করে জনবল বৌদ্ধ বিহার প্রাঙ্গনে এসে শেষ হয় । এসময় এলাকার দায়ক-দায়িকারা রাস্তার পাশে দাঁড়িয়ে ভান্তেকে ফুল ছিটিয়ে প্রনাম করে ও শুভেচ্ছা জানায় ।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.