শনিবার, ২০ জানুয়ারি, ২০১৮
সংবাদ শিরোনাম

মিঠুন চাকমা খুনীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানিকছড়িতে পিসিপি-যুব ফোরামের বিক্ষোভ

মানিকছড়ি (খাগড়াছড়ি) : “পাবর্ত্য চট্টগ্রামে রাষ্ট্রীয় সন্ত্রাস ও পরিকিল্পত হত্যাকাণ্ড বন্ধ কর এই শ্লোগানে ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমা খুনীদের অবিলম্বে গ্রেফতার ও বিচারে দাবিতে খাগড়াছড়ির মানিকছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), ও গণতান্ত্রিক যুব ফোরাম মানিকছড়ি উপজেলা শাখা।

ইউপিডিএফ-এর ঘোষিত কর্মসূচির সমর্থনে আজ মঙ্গলবার (৯ জানুয়ারি) সকাল পৌনে ১১টায় মানিকছড়ি উপজেলা সদরের কলেজিয়েট উচ্চ বিদ্যালয় গেইট থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি গিরি মৈত্রী ডিগ্রী কলেজ গেইটে এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের মানিকছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক রোমেন চাকমা ও পিসিপি মানিকছড়ি কলেজ শাখার সাধারণ সম্পাদক মংশেপ্রু মারমা ও সহ-সাধারণ সম্পাদক ডেবিট চাকমা প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, রাষ্ট্রীয় বাহিনী পরিকল্পিতভাবে পার্বত্য চট্টগ্রামে অরাজকতা সৃষ্টি করতে নব্য মুখোশ বাহিনী সৃষ্টি করেছে। তাদের সৃষ্ট সন্ত্রাসীরা গত ৩ জানুয়ারি খাগড়াছড়ি শহরে ইউপিডিএফ-এর অন্যতম সংগঠক মিঠুন চাকমাকে হত্যা করেছে। এর আগে এই সন্ত্রাসীরা রাঙামাটিতে ইউপিডিএফ’র সংগঠক অনল বিকাশ চাকমা ও সাবেক অনাদি রঞ্জন চাকমাকে খুন করেছে। খুনী-সন্ত্রাসীরা সেনা-প্রশাসনের ছত্রছায়ায় এসব খুন-খারাবিসহ নানা অপকর্ম করে যাচ্ছে।

বক্তারা অবিলম্বে মিঠুন চাকমা হত্যাকারীসহ অনল, অনাদি চাকমার হত্যাকারী নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানপূর্বক তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধের দাবি জানান।
—————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *