এইচএসসি পরীক্ষার্থীকে আটক ও নির্য়াতন

মেজর তানভীরের বিচার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে নান্যাচর এলাকাবাসী

0
1

17857754_447430752269376_698187948_n

নান্যাচর: রাঙ্গামাটির নান্যাচর ডিগ্রী কলেজের এইচএসসি পরীক্ষার্থী রনেল চাকমার আটক ও নির্যাতনকারী সেনাসদস্যদের নেতৃত্বদানকারী মেজর তানভীরের বিচার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে নান্যচর এলাকার সচেতন নাগরিক সমাজ।

আজ রবিবার (৯ এপ্রিল) সকাল ১১টায় মেজর তানভীরের নেতৃত্বে একদল সেনাসদস্য কর্তৃক এইচএসসি পরীক্ষার্থী রনেল চাকমাকে অন্যায় আটক ও নির্যাতনের প্রতিবাদ এবং দোষী সেনা সদস্যদের বিচার ও শাস্তির দাবিতে সচেতন এলাকাবাসী ও সাধারণ ছাত্রছাত্রীদের উদ্যোগে নান্যাচর উপজেলা মাঠ প্রাঙ্গনে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপজেলার বিভিন্ন এলাকার সচেতন নাগরিক মহলের নারী-পুরুষ ও সাধারণ ছাত্রছাত্রী সহ প্রায় ছয় শতাধিক লোক অংশগ্রহণ করেন।

কর্মসূচী শুরুর কিছুক্ষণ পরেই পার্শ্ববর্তী নান্যাচর জোন থেকে সেনাসদস্য এবং থানা থেকে পুলিশ এসে মানববন্ধনে অংশগ্রহণকারীদে নানাবিধ হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে কর্মসূচী ভন্ডুল করে দেয়ার অপচেষ্টা চালায়।পরবর্তীতে তারা অংশগ্রহণকারীদের কাছ থেকে ব্যনারও ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

সেনাবাহিনী ও পুলিশ প্রশাসনের বাধা, হুমকি ও ভয়ভীতি প্রদর্শন সত্ত্বেও কর্মসূচী সফলভাভে সম্পন্ন হয়েছে বলে জানান মানববন্ধন কর্মসূচীর উদ্যোক্তারা।

সেনা ও পুলিশের এমন আচরণে তাৎক্ষণিকভাবে মানবন্ধনে অংশগ্রহণকারীরা প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, যে কোন অন্যায়ের প্রতিবাদে সভা-সমাবেশ, মিছিল ও মানববন্ধন এর মত কর্মসূচী দেয়ার গণতান্ত্রিক অধিকার প্রতিটি নাগরিকের রয়েছে।যেহেতু শিক্ষার্থী রনেল চাকমার উপর চরম অন্যায় হয়েছে, তাই আমরা সেই অন্যায়ের প্রতিবাদ ও দোষী সেনা সদস্যের শাস্তি ও বিচারের দাবিতে যে মানববন্ধন কর্মসূচী হাতে নিয়েছি তাতে আবারো পুলিশ ও সেনাবাহিনী দ্বারা অন্যায়ের উপর অন্যায় করে গণতান্ত্রিক কর্মসূচীতে হুমকি ও বাধা প্রদান করে সরকার তার ফ্যাসিবাদি আচরণ বারবার প্রকাশ করে চলেছে পার্বত্য তথা দেশবাসীর কাছে।

মানববন্ধন থেকে তারা পার্বত্য চট্টগ্রামে যে কোন সভা-সমাবেশ করার গণতান্ত্রিক অধিকার নিশ্চিতকরণ, রাতে-বেরাতে জুম্ম অধ্যুষিত পাহাড়ি অঞ্চলে ঢুকে নিরীহ জনগণকে সেনাবাহিনীর অন্যায়ভাবে ধরপাকড় বন্ধ এবং অচিরেই সেনাবাহিনী কর্তৃক আটক ও শারিরিকভাবে নির্যাতিত শিক্ষার্থী রনেল চাকমার পরীক্ষা ও সূ-চিকিৎসা নিশ্চিতকরণসহ তাকে বিনাশর্তে মুক্তির জন্য সরকারের কাছে জোর দাবি জানান ।
—————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.