সোমবার, ২১ আগস্ট, ২০১৭
সংবাদ শিরোনাম

রাঙামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের সহযোগীতায় নেমেছে ইউপিডিএফের কর্মীবাহিনী

রাঙামাটি : রাঙামাটিতে ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগ পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত জনগণের সহযোগীতায় মাঠে নেমেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) ও তার সহযোগী সংগঠনসমূহর কর্মীবাহিনী।

Rangamati03
রাঙামাটি সদর উপজেলার বিভিন্ন এলাকায় ক্ষতিগ্রস্ত বাড়িঘর মেরামত, রাস্তাঘাট ও চাপা পড়া ঘরবাড়ি থেকে মাটি সরানো, পারাপারের জন্য সাঁকো নির্মাণ, মাটিচাপা থেকে লোকজনকে উদ্ধার কার্যক্রমসহ দুর্যোগ পরবর্তী সকল প্রকার মানবিক সহায়তা প্রদান করে যাচ্ছে তারা।

Rangamati02

ইতোমধ্যে রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ি এবং কাউখালি উপজেলায় দুর্যোগ পরবর্তী মানবিক সহায়তা অভিযানে নেমেছে ইউপিডিএফ, ডিওয়াইএফ, পিসিপি ও এইচডব্লিউিএফ’র কর্মী বাহিনী ও এলাকার ছাত্র-যুবকরা। এ অভিযান আগামী এক সপ্তাহ পর্যন্ত চলবে। অবস্থা ও পরিস্থিতি বিবেচনায় অভিযানের সময় আরো বাড়তে পারে বলে ইউপিডিএফ’র পক্ষ থেকে জানানো হয়েছে।

Rangamati3

উল্লেখ্য, নিম্নচাপের প্রবাহে টানা প্রবল বৃষ্টিপাতের ফলে গত সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত রাঙামাটি সদরসহ বিভিন্ন উপজেলায় পাহাড় ধসের ঘটনা ঘটে। এতে এ পর্যন্ত নারী-শিশুসহ কমপক্ষে ১০৮ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।
রাঙামাটি ছাড়াও বান্দরবান, চট্টগ্রামের বিভিন্ন এলাকা এবং খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে পাহাড় ধসের ঘটনায় এখন পর্যন্ত দেড়শ’ লোকের প্রাণহানির খবর পাওয়া গেছে।
——————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।