রাঙামাটিতে সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফের দুই নেতার মনোনয়ন পত্র ছিনতাই !

0
0

রাঙামাটি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম

আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ নং রাঙামাটি আসন থেকে ইউপিডিএফ সভাপতি প্রসিত খীসা ও কেন্দ্রীয় সদস্য সচিব চাকমার নামে মনোনয়নপত্র সংগ্রহ শেষে ফেরার পথে জেএসএস (সন্তু)-এর দুর্বৃত্তরা হামলা চালিয়ে ইউপিডিএফের দুই সমর্থকের কাছ থেকে মনোনয়ন পত্র ছিনতাই করে নেয়ার অভিযোগ করেছে ইউপিডিএফ।

অভিযোগে জানা যায়, আজ ২৮ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে রাঙামাটি জেলা নির্বাচন কার্যালয় থেকে ইউপিডিএফের দুই নেতার নামে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন নিশা চাকমা ও সবিনা তালুকদার। মনোনয়ন পত্র সংগ্রহ শেষে পায়ে হেঁটে ফেরার পথে আনুমানিক দুপুর আড়াইটা’র দিকে শহরের টিএন্ডটিস্থ দেবাশীষ নগরমুখ এলাকায় জনসংহতি সমিতির (সন্তু পন্থী) একদল সন্ত্রাসী এ ছিনতাইয়ের ঘটনা ঘটায়। দুর্বৃত্তরা মনোনয়নপত্র সংগ্রহকারীদের পথরোধ করে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত সিডিসহ নির্বাচন সংক্রান্ত সমস্ত কাগজপত্রসহ, মোবাইল ফোন ও নগদ ৩৫ হাজার ছিনতাই করে নিয়ে গেছে।

গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি নতুন কুমার চাকমা ও সাধারণ সম্পাদক মাইকেল চাকমা এক যুক্ত বিবৃতিতে এ ঘটনায় গভীর ক্ষোভ ও তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

তারা বলেন, আইন শৃঙ্খলা রক্ষাকারী সংস্থার নাকের ডগায় রাঙামাটি শহরে দিনে দুপুরে মনোনয়নপত্র ছিনতাইয়ের ঘটনাকে চরম ধৃষ্টতাপূর্ণ সুস্পষ্টভাবে জাতীয় সংসদ নির্বাচনী বিধি লংঘন মন্তব্য করে বলেন, ক্ষমতাসীন দলের আশ্রয় প্রশ্রয়ে আঞ্চলিক পরিষদে বসে সন্তু লারমা পার্বত্য চট্টগ্রামে হত্যাকা- পরিচালনা করছেন। গণতান্ত্রিক রীতি নীতির প্রতি তার ন্যুনতমও শ্রদ্ধাবোধ নেই। তার পোষ্যপুত্র দিয়ে তিনি নির্বাচনের আগেই সন্ত্রাসী কর্মকাণ্ডের নমূনা প্রদর্শন করেছেন।

বিবৃতিতে তারা আরও বলেন, নির্বাচন কমিশন-প্রশাসন ও অর্ন্তবর্তীকালীন সরকার যদি এর কোন বিহিত ব্যবস্থা করতে না পারেন, তাহলে তাদের অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের নিকট ক্ষমতা হস্তান্তরপূর্বক সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা উচিত।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.