রাঙামাটিতে ২০১টি ভোটকেন্দ্রের মধ্যে ১২১টি ঝুঁকিপূর্ণ, ১৬টি কেন্দ্রে ব্যবহৃত হবে হেলিকপ্টার

0
0

রাঙামাটি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
রাঙামাটি জেলায় ২০১টি ভোট কেন্দ্রের মধ্যে ১২১টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ৩৩টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ এবং ৮৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসাবে চিহ্নিত করে এইসব কেন্দ্রের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

10th parlament electionআজ মঙ্গলবার সকালে আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও সুচারুভাবে সম্পন্ন করার লক্ষ্যে রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলার নির্বাচন সংক্রান্ত আইন শৃঙ্খলা কমিটির বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রাঙামাটি জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো: মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার আমেনা বেগম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সাইফ উদ্দিন আহমেদ, জেলা নির্বাচন অফিসার মো: নাজিম উদ্দিন সহ সেনাবাহিনী, বিজিবি, আনসার, বিভিন্ন নিরাপত্তা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় ৫ জানুয়ারি রাঙামাটি জেলার একমাত্র সংসদীয় আসনের ২০১টি ভোটকেন্দ্রে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করার লক্ষ্যে কেন্দ্রসমূহে নির্বাচনের সামগ্রী এবং কর্মকর্তা প্রেরণের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভায় জানানো হয়, ভোটকেন্দ্রের অবস্থান এবং বিভিন্ন দিক বিবেচনায় ৩৩টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ এবং ৮৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসাবে চিহ্নিত করা হয়েছে এবং এইসব কেন্দ্রে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। জেলার ১৬টি দুর্গম ভোট কেন্দ্রে ভোটের যাবতীয় সরঞ্জাম এবং কর্মকর্তাদের সেনাবাহিনীর সহযোগিতায় হেলিকপ্টার যোগে প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জানানো হয়, ভোটাররা যাতে কেন্দ্রে গিয়ে সুষ্ঠুভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে লক্ষ্যে সকল নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি ভোটের দিন, ভোটের আগে এবং পরে যাতে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত থাকে সেজন্য পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা বিশেষ ব্যবস্থা গ্রহণ করবে।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.