রাঙামাটির কাউখালীতে চলছে প্রার্থীদের শেষ মুহুর্তের প্রচারণা

0
0

নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম
Pic-12-03-14-12কাউখালী(রাঙামাটি) : রাঙামাটির কাউখালী উপজলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের শেষ মুহুর্তের প্রচারণা চলছে। আগামী ১৫ মার্চ এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের আচরণবিধি অনুযায়ী আজ (১৩ মার্চ) রাত ১২টায় শেষ হচ্ছে প্রচারণা-প্রচারণা।

চেয়ারম্যান প্রার্থী ছাড়াও ভাইস চেয়ারম্যান এবং  মহিলা-ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও জোরেসোরে প্রচারণা চালাচ্ছেন। প্রত্যেক প্রার্থী নিজেদের পক্ষে ভোট চেয়ে শেষ মুহুর্তেও মাঠ চষে বেড়াচ্ছেন।

এ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী এস.এম চৌধুরী(চৌচামং) ও বিএনপি প্রার্থী অমরেন্দ্র রোয়াজা’র বিপরীতে স্বতন্ত্র প্রার্থী অর্জুন মনি চাকমা বড় ধরনের ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছেন। দু’টি আঞ্চলিক দলের সমর্থন থাকায় এ উপজেলায় অর্জুন মনি চাকমার চেয়ারম্যান নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে এলাকার পর্যবেক্ষক মহল মনে করছেন।

কাউখালী উপজেলা পরিষদ র্নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যন পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

চেয়ারম্যান  পদে ঘোড়া প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী হয়ে লড়ছেন ফটিকছড়ি ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এস.এম চৌধুরী, মোটর সাইকেল প্রতীকে বিএনপির সমর্থন নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন অমরেন্দ্র রোয়াজা এবং আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন বর্তমান ভাইস চেয়ারম্যান অর্জুন মনি চাকমা।

ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী হয়ে লড়ছেন কাউখালী উপজেলা যুবলীগের সহ-সভাপতি মো: নাসিরউদ্দিন (টিউবওয়েল), বিএনপির প্রার্থী হয়ে লড়ছেন কাউখালী উপজেলা বিএনপির সভাপতি জসিম উদ্দিন খোকন (তালা), ও স্বতন্ত্র প্রার্থী মংসুউ চৌধুরী (চশমা)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন বর্তমান ভাইস চেয়ারম্যান এ্যানি চাকমা (প্রজাপতি), ও জান্নাতুল ফেরদৌস (কলস)।

কাউখালী  উপজেলায় মোট ভোটার ৩৬ হাজার ৬৬৮২জন। তন্মধ্যে পুরুষ ১৮হাজার ৮০০ এবং মহিলা ১৭ হাজার ৮৮২। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ২০টি। এগুলোর মধ্যে বেতবুনিয়া ইউনিয়নে ৬টি, ফটিকছড়ি ইউনিয়নে ৩টি,কলমপতি ইউনিয়নে ৪টি ও ঘাগড়া ইউনিয়নে ৭টি, বুথ ১০৫টি।

ইতিমধ্যে ২০ জন প্রিজাইডিং অফিসার, ১০৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২১০ জন পোলিং অফিসার নিয়োগ দিয়ে তাদের প্রশিক্ষন ও সম্পন্ন করা হয়েছে বলে নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

 


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.