রাঙামাটির ঘাগড়ায় চিকনবি চাকমাকে হত্যার প্রতিবাদে সাজেকে যুব ফোরামের বিক্ষোভ

0
1

সিএইচটিনিউজ.কম
Sajekসাজেক(বাঘাইছড়ি, রাঙামাটি) : রাঙামাটি জেলার কাউখালী উপজেলার ঘাগড়ার নুঅ পাড়ায়(নোয়া পড়া) গতকাল সোমবার জেএসএস সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক ব্রাশ ফায়ারে চিকনবি চাকমাকে হত্যা ও হরিধর চাকমাকে আহত করার প্রতিবাদে গণতান্ত্রিক যুব ফোরাম সাজেক শাখার উদ্যোগে সাজেকের উজো বাজারে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (৯ ডিসেম্বর) বেলা ৩:৩০টায় উজো বাজারে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের সাজেক শাখার সভাপতি সুপন চাকমা, খাগড়াছড়ি জেলা শাখার সদস্য সচিব রিপন চাকমা ও সাজেক ভূমি রক্ষা কমিটির সহ সভাপতি জ্যোতিলাল চাকমা প্রমুখ।

বক্তারা চিকনবি চাকমাকে হত্যা ও হরিধর চাকমাকে আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা বলেন, সন্তু লারমার পালিত সশস্ত্র সন্ত্রাসীরা এখন মূর্তিমান আতঙ্কে পরিণত হয়েছে। তারা এতই বেপরোয়া হয়ে উঠেছে যে নির্বিচারে ব্রাশফায়ার করে ২ সন্তানের জননী চিকনবি চাকমাকে হত্যা করে উল্লাসে ফেটে পড়েছে। এটাই যেন সন্তু লারমার অসহযোগ আন্দোলনের নমুনা।!

বক্তারা আরো বলেন, খাগড়াছড়ির মানিকছড়ি, মাটিরাঙ্গা ও পানছড়িতে সংঘটিত ঘটনাকে কেন্দ্র করে পরিকল্পিতভাবে ইউপিডিএফের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। পার্বত্য চট্টগ্রামে ভূমি বেদখল ও পাহাড়ি উচ্ছেদ কার্যক্রম পাকাপোক্ত করতেই এই ষড়যন্ত্র বলে বক্তারা অভিযোগ করেন।

তারা বলেন, সাজেকের উজো বাজার এলাকায় বিজিবির ৫৪ ব্যাটালিয়ন স্থাপনের গোপন ষড়যন্ত্র চলছে। এখানে বিজিবি ব্যালিয়ন স্থাপন করা হলে শত শত পাহাড়ি পরিবার উচ্ছেদের শিকার হবে।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে চিকনবি চাকমাকে হত্যাকারী সন্তু লারমার সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি ও উজোবাজার এলাকায় বিজিবি ব্যাটালিয়ন স্থাপনসহ সকল ষড়যন্ত্র বন্ধের দাবি জানান।
————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.