রাঙামাটি আসনে ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা সহ চারজন প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

0
1

রাঙামাটি প্র্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের শেষদিনে আজ শুক্রবার(১৩ ডিসেম্বর) ২৯৯নং রাঙামাটি সংসদীয় আসনে মনোনয়নপত্র জমাদানকারী ৯ জনের মধ্যে ৪জন প্রার্থী নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

মনোনয়নপত্র প্রত্যাহারকারীরা হলেন-ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর সভাপতি প্রসিত বিকাশ খীসা (স্বতন্ত্র), পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(সন্তু)’র রাঙামটি জেলা শাখার সভাপতি গুনেন্দু বিকাশ চাকমা, জনসংহতি সমিতির(এম্এন লারমা) নেতা শক্তিমান চাকমা ও জাতীয় পার্টির ডা. রূপম দেওয়ান।

এই চারজনের মনোনয়নপত্র প্রত্যাহারের ফলে এখন নির্বাচনী মাঠে রয়েছেন আওয়ামী লীগের দীপংকর তালুকদার, ইউপিডিএফ’র কেন্দ্রীয় নেতা সচিব চাকমা (স্বতন্ত্র), জনসংহতি সমিতির(এমএন লারমা) সভাপতি সুধাসিন্ধু খীসা (স্বতন্ত্র০, জনসংহতি সমিতির(সন্তু্) উষাতন তালুকদার (স্বতন্ত্র) ও আবছার আলী(স্বতন্ত্র)।

মনোনয়ন জমা দেয়া প্রার্থীরা নিজে সরাসরি না এসে প্রতিনিধিদের মাধ্যমে আবেদনপত্র জমা দিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন জেলা রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে।

এদিকে, ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা তাঁর আবেদনপত্রে ‘বিগত কয়েকদিন যাবৎ আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন জায়গায় কর্মী-সমর্থকদের নির্বিচারে ধরপাকড়, বাড়ি তল্লাশি, নানাভাবে ভয়-ভীতি প্রদর্শন ও হয়রানি, দীঘিনালা ও মহালছড়ি হতে ৮ জন কর্মী-সমর্থককে গ্রেপ্তার, জেলা নির্বাচন অফিস থেকে প্রথমবার সংগৃহীত মনোনয়নপত্র সহ নির্বাচন সংক্রান্ত সকল কাগজপত্র, সমর্থকদের টাকা-পয়সা ও মোবাইল ছিনতাইয়ের ঘটনায় প্রশাসনকে অবহিত করার পরও প্রয়োজনীয় বিহিত ব্যবস্থা গ্রহণ না করার’ কারণ উল্লেখ করে এ ধরনের পরিস্থিতি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য মোটেও সহায়ক নয় বলে মন্তব্য করেছেন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.