রাঙ্গামাটিতে ছাত্রলীগের তান্ডবে দৈনিক সমকাল প্রতিনিধিসহ আহত অর্ধশতাধিক

0
0

রাঙ্গামাটি : ফুটবল খেলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সহসম্পাদক সুপায়ন চাকমা আহত হওয়ার ঘটনার জেরে সোমবার সন্ধ্যায় রাঙ্গামাটি শহরে ছাত্রলীগের হামলায় সাংবাদিক, পুলিশ ও পথচারীসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন।

গতকাল সোমবার রাঙ্গামাটি স্টেডিয়ামে ফুটবল খেলা শেষে ফেরার পথে রাঙ্গামাটি জেলা ছাত্রলীগের সহ সম্পাদক সুপায়ন চাকমাকে কে বা কারা মারধর করে আহত অবস্থায় রাস্তায় ফেলে চলে যায়। পরে স্থানীয়রা উদ্ধার করে তাকে হাসপাতালে ভর্তি করেন।

এ মারধরের ঘটনার জন্য জেএসএস এর পাহাড়ি ছাত্র পরিষদকে দায়ী করে রাঙ্গামাটি শহরে তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিছিল করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে তারা সড়ক অবরোধ করে ও রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ঘটনাস্থলে আসলে তাদের উপরও হামলা করেন ছাত্রলীগের উচ্ছৃঙ্খল কর্মীরা। শুরু হয় উভয় পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া। এ সময় পেশাগত দায়িত্ব পালনকালে ছাত্রলীগের কর্মীদের হামলায় গুরুতর আহত হন দৈনিক সমকালের রাঙ্গামাটি প্রতিনিধি সত্রং চাকমা। এছাড়াও ছাত্রলীগের তান্ডবে পুলিশ ও পথচারীসহ আরো আহত হন প্রায় অর্ধশতাধিক। ভাংচুর করা হয় রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান এর সরকারী গাড়ী ও সাংবাদিক সত্রং চাকমার ব্যবহৃত মোটর সাইকেল। পরে পুলিশ ২০-৩০ রাউন্ড ফাকা গুলি ও কাঁদানে গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

অপরদিকে ছাত্রলীগের উপর বিনা উস্কানিতে পুলিশী হামলার প্রতিবাদে আজ মঙ্গলবার জেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে রাঙ্গামাটি জেলা ছাত্রলীগ।

———————–

সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.