রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

ছাত্রনেতা রমেল চাকমাকে হত্যার প্রতিবাদে

রাঙ্গামাটিতে সকাল-সন্ধ্যা সড়ক ও নৌ পথ অবরোধ চলছে

রাঙ্গামাটি :এইচএসসি পরীক্ষার্থী ও ছাত্র নেতা রমেল চাকমা সেনাবাহিনীর অমানুষিক নির্যাতনে মৃত্যুর প্রতিবাদ এবং অভিযুক্ত মেজর তানভীর ও নান্যচর জোন কমান্ডার বাহলুল আলম সহ জড়িত সেনা সদস্যদের শাস্তির দাবিতে আজ রবিবার (২৩ এপ্রিল) রাঙ্গামাটি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক ও নৌ পথ অবরোধ কর্মসূচী চলছে।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ও রমেল চাকমা হত্যা প্রতিবাদ কমিটি যৌথভাবে এই অবরোধ কর্মসূচি পালন করছে।

Rangamati_pic-m

অবরোধের সমর্থনে জেলার বিভিন্ন উপজেলায় পিকেটাররা সকাল থেকে কোন কোন জায়গায় টায়ার জ্বালিয়ে রাস্তায় অবস্থান নিয়ে অবরোধ কর্মসুচী পালন করছে। তবে  এ রিপোর্ট লেখা পর্যন্ত অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রাঙ্গামাটি জেলা শহরে আভ্যন্তরীণ রুটে সিএনজি চালিত অটোরিক্সা চলাচল করলেও অন্যান্য দিনের তূলনায় অনেক কম। জেলা শহর থেকে দূরপাল্লার কোন ভারী যানবাহন ও লঞ্চ উপজেলার উদ্দেশ্যে ছেড়ে যায়নি।

18118740_796806963815905_460827381446483471_n

উল্লেখ্য গত ৫ এপ্রিল এইচএসসি পরীক্ষার্থী ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) নান্যাচর থানা শাখার সাধারন সম্পাদক রমেল চাকমাকে সেনাবাহিনীর সদস্যরা অন্যায়ভাবে আটক ও অমানুষিক শারিরিক নির্যাতনের ফলে তিনি গত ১৯ এপ্রিল চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় নিরপেক্ষ বিচার বিভাগী তদন্তের মাধ্যমে দোষী সেনাদের শাস্তির দাবিতে পিসিপি কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক রোনাল চাকমা সাক্ষরিত সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে অবরোধ কর্মসূচীর ঘোষনা দেয়া হয়।
————————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.