ইউপিডিএফ সংগঠক অনল বিকাশ চাকমা(লক্ষী)’র চিহ্নিত হত্যাকারী, সন্ত্রাসী বর্মা ও তরুদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে

রাঙ্গামাটির নান্যাচর ও কুদুকছড়িতে “নব্য মূখোশ বাহিনী প্রতিরোধ কমিটি’র” বিক্ষোভ

0
1

রাঙ্গামাটি : রাঙ্গামাটি সদর উপজেলার বন্দুকভাঙায় ইউপিডিএফ সংগঠক অনল বিকাশ চাকমা (লক্ষী)’র চিহ্নিত হত্যাকারী, পার্বত্য চট্টগ্রামে অতি সম্প্রতিকালে সেনা সৃষ্ট নব্য মূখোশধারী সন্ত্রাসী বর্মা ও তরুদের অনতিবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির দাবিতে রাঙ্গামাটির কুদুকছড়ি ও নান্যাচরে আজ ১৬ ডিসেম্বর (শনিবার) বিকাল ৩ টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে “নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটি”।কুদুকছড়িতে সমাবেশের পূর্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বড় মহাপুরুম উচ্চ বিদ্যালয় গেইট হতে শুরু হয়ে কুদুকছড়ি বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে ইউপিডিএফ কার্য্যলয় সম্মূখে এসে এক সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন নব্য মূখোশ বাহিনী প্রতিরোধ কমিটি’র সদস্য প্রীতিবালা চাকমা। এতে বক্তব্য প্রদান করেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) রাঙ্গামাটি সদর উপজেলা শাখা সভাপতি বিপ্লব চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন রাঙ্গামাটি জেলা শাখা সভাপতি কোহেলি চাকমা।

সমাবেশে বক্তারা ইউপিডিএফ’র বন্দুকভাঙা স্থানীয় সংগঠক অনল বিকাশ চাকমাকে (লক্ষী) গুলি করে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, গত ১৫ নভেম্বর খাগড়াছড়িতে নামমাত্র সংবাদ সম্মেলন করে কতিপয় অসৎ, দূর্নীতিবাজ ও প্রমোশন বাণিজ্যের ধান্ধাবাজকারী সেনাকর্মকর্তা তাদের স্বীয় স্বার্থ হাসিল এবং পার্বত্য চট্টগ্রামে বসবাসকারী নিরীহ জুম্মদের উপর সন্ত্রাসী কার্য্যকলাপ পরিচালনায় ব্যবহারের উদ্দেশ্যে দলীয় শৃঙ্খলা ভঙ্গ, দুর্নীতি ও বিভিন্ন কেলেঙ্কারীর দায়ে ইউপিডিএফ হতে বহিস্কৃত এবং জুম্মদের সমাজ ব্যবস্থা হতে বিচ্যুত দূশ্চরিত্র তপনজ্যোতি চাকমা(বর্মা) ও শ্যামলকান্তি চাকমা(তরু) দের নিয়ে নব্য মূখোশ বাহিনী গঠন করে।

বক্তারা আরো বলেন, সেনাবাহিনী কর্তৃক সৃষ্ট এবং পরিচালিত নব্য মূখোশ বাহিনীর সন্ত্রাসী সর্দার বর্মা ও তরুদের অবৈধ অস্ত্রের গুলিতে গত ৫ ডিসেম্বর সাবেক ইউপি সদস্য অনাদি রঞ্জন চাকমা ও গতকাল বন্দুকভাঙা মৌনপাড়ায় দিবাগত রাত ২টায় নির্মমভাবে খুণ হন ইউপিডিএফের বন্দুকভাঙা স্থানীয় সংগঠক অনল বিকাশ চাকমা।

বক্তারা সরকারের জুম্ম ধ্বংসের সকল ষড়যন্ত্র নস্যাৎ এবং সেনা সৃষ্ট নব্য মূখোশ বাহিনীর সন্ত্রাসী কার্য্যক্রম পরিচালনার সর্দার বর্মা ও তরু’দের ত্রাস, খুণ, অপহরণ ও চাঁদাবাজি প্রতিরোধে সর্বস্তরের জনসাধারণকে ঐক্যবদ্ধ হয়ে দূর্বার প্রতিরোধ গড়ে তোলার আহব্বান জানান। এবং অনতিবিলম্বে অনল বিকাশ চাকমা’র চিহ্নিত হত্যাকারীদের আইনের আওতায় এনে শাস্তি প্রদানের জোর দাবি জানান।

অপরদিকে একই সময়, দাবি ও সংগঠনের উদ্যোগে নান্যাচরের খুল্যাং পাড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। বিক্ষোভ সমাবেশে হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও শাস্তি প্রদানের জোরালো দাবি নিয়ে বক্তব্য রাখেন, নব্য মূখোশ বাহিনী প্রতিরোধ কমিটি সদস্য দীর্ঘ চাকমা ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) নান্যাচর থানা শাখা সাংগঠনিক সম্পাদক জেকশন চাকমা।

——————————————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.