রাজধানীতে গারো তরুণীকে গণধর্ষণের ঘটনায় হিল উইমেন্স ফেডারেশনের নিন্দা ও প্রতিবাদ

0
0

সিএইচটিনিউজ.কম
হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা আজ ২৩ মে শনিবার সংবাদ মাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে গত বৃহস্পতিবার রাতে কর্মক্ষেত্র থেকে বাসায় ফেরার সময় রাজধানী ঢাকায় কুড়িল বাসস্ট্যান্ড এলাকা থেকে জোরপূর্বক চলন্ত মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে গারো জাতিসত্তার এক তরুণীকে(২২) গণধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

Bibrityবিবৃতিতে তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, নারীরা কোথাও আজ নিরাপদ নয়। প্রতিনিয়ত কোথাও না কোথাও নারী নির্যাতনের ঘটনা ঘটছে। দিন দিন এই নির্যাতনের মাত্রা বৃদ্ধি পাচ্ছে। ক্ষমতাসীন সরকার নারীর নিরাপত্তা, নারী অধিকারের কথা বললেও কার্যত নারীদের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিচ্ছে। পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে সংখ্যালঘু জাতিসত্তার নারীদেরকেই সবচেয়ে বেশি নিরাপত্তাহীনতার মধ্যে দিনযাপন করতে হচ্ছে।

বিবৃতিতে নিরূপা চাকমা বলেন, শুধু সমতলে নয়, পার্বত্য চট্টগ্রামে নারী নির্যাতনের চিত্র আরো বেশি ভয়াবহ। সেখানে রাষ্ট্রীয় বাহিনী কর্তৃক ও তাদের যোগসাজশেই নারী নির্যাতনের ঘটনা ঘটে থাকে। দীর্ঘ ১৯ বছর পরও কল্পনা চাকমার চিহ্নিত অপহরণকারী লে. ফেরদৌস ও তার দোসরদের এখনো বিচারের আওতায় আনা হয়নি। এবছর (২০১৫) জানুয়ারি থেকে এ পর্যন্ত কমপক্ষে ১৭ জন পাহাড়ি নারী ও শিশু যৌন নিযাতনের শিকার হয়েছেন।

বিবৃতিতে তিনি নারীদের উপর যৌন নির্যাতনর মাত্রা বৃদ্ধির কারণ হিসেবে বিচারহীনতাকেই দায়ি করেন। অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হলে এ ধরনের ঘটনা অনেকাংশে কমে যেতো বলে তিনি মন্তব্য করেন।

তিনি অবিলম্বে গারো তরুণীকে ধর্ষণকারীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি এবং পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে নারী নির্যাতনের ঘটনা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.