রাজস্থলীতে সুধাসিন্ধু খীসার গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ ইউপিডিএফের

0
0

নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম
UPDF flagইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর সভাপতি ও আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ নং খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য পদপ্রার্থী প্রসিত বিকাশ খীসা আজ ২৪ ডিসেম্বর মঙ্গলবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে রাঙামাটির রাজস্থলী উপজেলায় নির্বাচনী প্রচারণা শেষ করে ফেরার পথে ২৯৯ নং রাঙামাটি আসনের পদপ্রার্থী ও জেএসএস(এমএন লারমা)-এর সভাপতি সুধাসিন্ধু খীসার গাড়ি লক্ষ্য করে গুলি বর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তিনি এ ঘটনাকে ন্যাক্কারজনক উল্লেখ করে বলেন, আসন্ন নির্বাচনে নিজের দলের প্রার্থীকে জেতানোর জন্য সন্তু লারমা সন্ত্রাসী কর্মকান্ডের আশ্রয় নিয়েছেন। গাড়ি বহরে গুলি চালিয়ে প্রার্থীদেরকে প্রচারকার্যে বাধা সৃষ্টি করছেন। যা নির্বাচনী আইনের সুস্পষ্ট লঙ্ঘন।

বিবৃতিতে প্রসিত খীসা বলেন, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে প্রার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা প্রশাসনের দায়িত্ব। কিন্তু প্রশাসন যথাযথ নিরাপত্তা দিতে পারছে না। এজন্য তিনি প্রশাসনের নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তোলেন।

বিবৃতিতে তিনি অবিলম্বে সুধাসিন্ধু খীসার গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণের সাথে জড়িতদের গ্রেফতার, প্রচারকার্যে বাধাদানের ঘটনায় নির্বাচনী বিধি মোতাবেক উপযুক্ত ব্যবস্থা গ্রহণ, পার্বত্য চট্টগ্রামে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি এবং প্রার্থীদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

উল্লেখ্য, আজ মঙ্গলবার দুপুরে রাঙামাটির রাজস্থলী উপজেলায় নির্বাচনী প্রচারণা শেষে সুধাসিন্ধ খীসা তার সফরসঙ্গী সহ রাঙামাটি ফেরার পথে রাজস্থলী-ইসলামপুর রাস্তার মাঝমাঝি স্থানে তাদের বহনকারী গাড়ি লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসীরা। গাড়িতে সুধাসিন্ধু খীসার সফরসঙ্গী সহ কয়েকজন পুলিশ সদস্যও ছিল। তবে সন্ত্রাসীদের গুলিতে গাড়ির কাঁচ ভেঙ্গে গেলেও সুধাসিন্ধু খীসাসহ অন্যান্যরা অক্ষত রয়েছেন। হামলার পর তারা পাশ্ববর্তী আনসার ক্যাম্পে আশ্রয় নিতে বাধ্য হন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.