রাজস্থলীর এক অসহায় মায়ের চিকিৎসার জন্য মানবিক সাহায্যের হাত বাড়ান

0
1

সিএইচটি নিউজ ডটকম
FB_IMG_14504455412522065উথোয়াই মারমা, বান্দরবান প্রতিনিধিঃ এই মায়ের নাম: চমেসিং মারমা(৩৯), স্বামী: মেসিংচিং মারমা, গ্রাম: তাইতং পাড়া, থানা: রাজস্থলী, জেলা:  রাঙ্গামাটি। চমেসিং মারমা দীর্ঘদিন যাবৎ অসুস্থ থাকলেও দিন মজুরী স্বামীর পক্ষে ভাল ডাক্তার দেখা ও পরীক্ষা-নিরীক্ষা করার মত সামর্থ্য নেই।

পরে দূর সম্পর্কের আত্মীয় চট্টগ্রাম রয়েল হাসপাতালের নার্স মাসিংহ্লা মারমা’র একক আর্থিক সহযোগিতায় মিলে অসহায় মায়ের ডাক্তার দেখানো। অতপর ডাক্তারের পরামর্শের অসহায় মায়ের বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করার পর ধরা পরে, তার দুটো কিডনির নষ্ট হয়েছে। বর্তমানে চমেসিং’কে প্রতি সপ্তাহে ডেলিসিস করতে হয় দুইবার, একবার ডেলিসিস করার জন্য প্রয়োজন পরে এক ইউনিট রক্তের ব্যাগ। অসহায় মায়ের অসুস্থতার কথা শুনে ছুঁটে আসে বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিলের সদস্যরা। পরর্বতীতে রক্তের ব্যবস্থা করে কাউন্সিলের সদস্যরা।

এদিকে রক্তের ব্যবস্থা হলেও অসহায় মায়ের বিভিন্ন প্রকারের  টেস্ট, রক্ত ট্রান্সফার ও ডাক্তার ভিজিট করার জন্য নেই তার আর্থিক সার্মথ্য। নিজের নেই কোন জয়গা-সম্পদ আর অন্যদিকে স্বামী দিন মজুরি, যার ফলে স্ত্রীর উন্নত চিকিৎসা করার খরচ বহন করার মত সার্মথ্য নেই তাদের। রোগীর জন্য বর্তমানে প্রতিসপ্তাহে প্রয়োজন পরে ১০ হাজার টাকা। অন্যদিকে রোগীর কিডনি ট্রান্সফার করার জন্য প্রয়োজন ৮ লক্ষ টাকা। যা দিন মজুরি স্বামীর পক্ষে সম্ভব নয়।

আশোক বৌদ্ধ বিহারের  অধ্যক্ষ ভদন্তঃ উ জ্যোতিসারা ভিক্ষুর, একক প্রচেষ্টায় সংগৃহীত হয়েছে ১ লক্ষ টাকা। তিনি মনে করেন, যদি আমার একক প্রচেষ্টায় ১ লক্ষ টাকা এবং একজন কিডনি ডোনার সংগ্রহ করতে পারি, তাহলে সবার সম্মিলিত প্রচেষ্টায় বাকী ৭ লক্ষ টাকা জোগাড় করা কোন অসম্ভব ব্যাপার নয়।

তাই সময় এসেছে আরেক বার আওয়াজ তোলার, চলুন সকলেই মিলে এই মা’কে বাঁচিয়ে তুলতে নিজ নিজ পাড়া,ইউনিয়ন, উপজেলা ও জেলা হতে অর্থ সংগ্রহ করতে নেমে পড়ি।

কোন হৃদয়বান ব্যক্তি সহায়তা করতে চাইলে যোগাযোগ করুন:
মাসিংহ্লা মারমা, সিনিয়ার নার্স ,রয়েল হসপিটাল, চট্টগ্রাম। মোবাইলঃ ০১৫৫৪-০২১৪৭৫১।
চমেনু মারমা (রোগী)
মোবাইলঃ ০১৫৫৪-৯৫১০৬৮
বিকাশ পার্সোনালঃ ০১৮৪৩-১৪২৬৯১, ০১৮৭৫-২২২৭৬৯

কোন হৃদয়বান ব্যক্তি যদি অসহায় মায়ের চিকিৎসার সহযোগিতা পাঠানো আগে বিকাশ নম্বরে কল করার জন্য অনুরোধ রইল।  তহবিল সংগ্রহের ইভেন্টে হোস্টেড হতে চাইলে যোগাযোগ করুন- ০১৫৩৬-৪৭১৮৪৫।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.