রিকো চাকমার নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয় মুক্তি কাউন্সিলের বিক্ষোভ

0

সিএইচটিনিউজ.কম
10649947_857794487644345_4146475431221581430_nঢাকা : পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক সভাপতি ও জাতীয় মুক্তি কাউন্সিল খাগড়াছড়ি জেলা কর্মী রিকো চাকমাকে গ্রেফতার ও রিমান্ডে নেয়ার প্রতিবাদে এবং তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে গতকাল ২৫ এপ্রিল শনিবার বিকাল ৫টায় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয় মুক্তি কাউন্সিল।

জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরাম সভাপতি মাইকেল চাকমা, জাতীয় মুক্তি কাউন্সিলের ঢাকা অঞ্চল যুগ্ম আহ্বায়ক সামিউল আলম ও হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা। সমাবেশ পরিচালনা করেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি এম.এম পারভেজ লেনিন। সমাবেশে একাত্মতা প্রকাশ করেন জাতিসত্ত্বা মুক্তি সংগ্রাম পরিষদ সভাপতি আলবার্ট সরেন।

সমাবেশে ফয়জুল হাকিম বলেন, বর্তমান সরকার ৫ জানুয়ারির ধাপ্পাবাজির নির্বাচনে গঠিত এক সরকার- যাকে জনগণ নির্বাচিত করেনি। পুলিশ-র‌্যাব-বিজিবির দেশব্যাপী রাষ্ট্রীয় সন্ত্রাসের উপর দাঁড়িয়ে আছে এই সরকার। এখন গণতন্ত্রের মুখোশ পরে সিটি কর্পোরেশন নির্বাচনের আয়োজন করেছে। আর ফ্যাসিবাদী সরকারের এই নির্বাচনী আয়োজনে লুটেরা সন্ত্রাসী দুর্নীতিবাজ ব্যবসায়ী শ্রেণী ঝাপিয়ে পড়েছে।

তিনি বলেন, যে সরকার জনগণের অসম্মতিতে গঠিত, যে নির্বাচন কমিশন এই সরকারের পদলেহী, যে সরকার পুলিশ-র‌্যাব-বিজিবিকে রাষ্ট্র ক্ষমতার অংশীদার করেছে তার হাতে দেশের জনগণ নিরাপদ নয়। গণতান্ত্রিক অধিকারগুলোকে হত্যা করে হাসিনা সরকার দেশ চালাচ্ছে। খাগড়াছড়ির গণতান্ত্রিক আন্দোলনের নেতা রিকো চাকমার গ্রেফতার ও নির্যাতন বিচ্ছিন্ন নয়। জাতিগত নিপীড়নও বিচ্ছিন্ন নয়।

সভায় বক্তারা রিকো চাকমার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বলেন, অবিলম্বে পাহাড় থেকে সেনাশাসন তুলে নিতে হবে।

সমাবেশ শেষে মিছিল একটি মিছিল বের করা হয়।
———————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More