বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

রিপন আলো চাকমাকে আটকের প্রতিবাদ ও মু্ক্তির দাবিতে দিঘীনালা ও লক্ষীছড়িতে পিসিপি’র বিক্ষোভ

দীঘিনালা: রাঙ্গামাটির নান্যাচরে গত ১ মে সেনাবাহিনী কর্তৃক পিসিপি’র রাঙ্গামাটি জেলা কমিটির সহ-সাধারণ সম্পাদক রিপন আলো চাকমাকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে দীঘিনালা উপজেলায় বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) দীঘিনালা উপজেলা শাখা।

আজ ৩মে ২০১৭ (বুধবার) সকাল ১০.০০টায় দীঘিনালা টিএনটি মাঠ থেকে শুরু মিছিল শুরু হয়ে লারমা স্কোয়ার ঘুরে এসে তপোবন বৌদ্ধ বিহারে সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
IMG_20170503_094043 (2)
সমাবেশে বক্তব্য রাখেন পিসিপি দীঘিনালা উপজেলা শাখা’র শাখা’র সভাপতি নিকেল চাকমা ও সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক জীবন চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জারিকৃত গণবিরোধী দমনমূলক ১১দফা নির্দেশনার পর পার্বত্য চট্টগ্রামের সেনা নির্যাতন বৃদ্ধি পেয়েছে। সেনা অভিযানের নামে ঘরবাড়ি তল্লাশি, সাধারণ জনগণকে মারধর, নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে জেলে নিক্ষেপ করেছে। ইউপিডিএফ-এর নেতৃত্বে ন্যায়সংঙ্গত ও গণতাান্ত্রিক আন্দোলনকে স্তব্ধ করে দেওয়ার লক্ষে ইউপিডিএফ ও তাঁর অঙ্গসংগঠনের নেতা কর্মীদের গ্রেফতার, নির্যাতন ও সাজানো মিথ্যা মামলা দিয়ে জেলে প্রেরণ করছে।

বক্তারা অভিযোগ করে বলেন, গত ১লা মে নান্যায়চর উপজেলার পাতাছড়ি স্কুল মাঠে সেনা নির্যাতনে শহীদ রমেল চাকমা স্মরণসভা প্রস্তুতির প্রক্কালে সমাবেশস্থল থেকে নান্যাচর থেকে একদল সেনাবাহিনী গিয়ে কোনো ওয়ারেন্ট ছাড়া রিপোন আলো চাকমাকে গ্রেফতার করা হয।

বক্তারা অবিলম্বে পার্বত্য চট্টগ্রাম থেকে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের গণবিরোধী  দমনমূলক ১১দফা নির্দেশনা বাতিল ও পিসিপি নেতা জুয়েল চাকমা ও রিপন আলো চাকমার নিঃশর্ত মুক্তির দাবি জানান। এবং পার্বত্য চট্টগ্রামে পূর্ণগনতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে দেয়ার আহব্বান জানান।
18318562_1921435264799161_1749260892_o
লক্ষীছড়ি: একই দিন ও একই দাবীতে লক্ষীছড়ি উপজেলাতেও বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বক্তব্য রাখেন পিসিপি লক্ষীছড়ি থানা শখার সহ সভাপতি মংসাচিং মারমা ও কলেজন শাখার সাধরাণ সম্পাদক উজ্জল বিকাশ চাকমা,  গণতান্ত্রিক যুব ফোরম (ডিওয়াইএফ)-এর লক্ষীছড়ি থানা শাখার সাধারণ সম্পাদক ক্যামরন দেওয়ান।
____________
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.