মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭
সংবাদ শিরোনাম

লংগুদুতে পাহাড়িদের উপর সাম্প্রদায়িক হামলার ঘটনায় বিচার দাবিতে জাপানে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক : রাঙামাটির লংগুদুতে সেনা-প্রশাসনের সহযোগীতায় পাহাড়ি গ্রামে সেটলারদের সাম্পদায়িক হামলা, ঘরবাড়িতে অগ্নিসংযোগ ঘটনার বিচারের দাবিতে গতকাল ১৬ জুন ২০১৭ জাপানে বিক্ষোভ করেছে জুম্ম পিপলস নেটওয়ার্ক-জাপান।

Jpnj

বিক্ষোভ চলাকালে অভিযোগ করা হয় মোটর সাইকেল চালক মোঃ নুরুল ইসলাম নয়কের লাশকে কেন্দ্র করে গত ২ জুন লংগুদু সদরে গ্রাম তিনটিলা, মানিকজোড় ছড়া, বাত্যা পাড়া ও বড় আদামে সেনাবাহিনী ও স্থানীয় প্রশাসনের পরোক্ষ ও প্রত্যক্ষ সহযোগীতায় বাঙালি সেটলার উগ্রবাদী মুসলিমরা পাহাড়িদের বাড়িঢ়রে অগ্নিসংযোগ, লুটপাট ও হত্যাকাণ্ডের মতো মানবতা বিরোধী ঘটনা সংঘটিত করে। প্রতিহিংসামূলক এই জঘন্য সাম্প্রদায়িক হামলার নিন্দা, ধিক্কার ও ঘৃণা প্রকাশ করা হয় বিক্ষোভ থেকে।

বিক্ষোভ থেকে লংগুদু হামলার ঘটনায় বিচার বিভাগীয় নিরপেক্ষ তদন্তের মাধ্যমে অপরাধীদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনা, স্থানীয় সামরিক-বেসামরিক প্রশাসনের যারা দায়িত্ব অবহেলা করে অন্যায়ভাবে সেটলারদের সহযোগীতা করেছেন তাদের চিহ্নিত করে আইনের আওতায় এনে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ ও ক্ষতিগ্রস্ত পাহাড়ি পরিবারগুলোকে যথাযথ ক্ষতিপূরণ প্রদানের জন্য বাংলাদেশে সরকারের কাছে দাবি জানানো হয়।
—————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।