রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮
সংবাদ শিরোনাম

লংগুদু হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে সম্মিলিত ছাত্র সমাজের মানববন্ধন পুলিশী বাধায় ভণ্ডুল

খাগড়াছড়ি : রাঙামাটির লংগুদুতে পাহাড়ি গ্রামে হামলা, ঘরবাড়িতে অগ্নিসংযোগ-লুটপাট ও হত্যাকাণ্ডের প্রতিবাদে আজ মঙ্গলবার (৬ জুন) সকালে খাগড়াছড়িতে সম্মিলিত ছাত্র সমাজের ব্যানারে আয়োজিত মানববন্ধন পলিশের বাধায় ভণ্ডুল হয়ে গেছে।

khg2,05.06.17

মঙ্গলবার, সকাল ১০টার সময় সম্মিলিত ছাত্র সমাজেরর উদ্যোগে খাগড়াছড়ি শহরের শাপলা চত্বরে মানববন্ধন আয়োজন করা হয়। এ সময় এসআই মাসুদের নেতৃত্বে একদল পুলিশ এসে মানববন্ধন করতে বাধা দেয়।

সম্মিলিত ছাত্র সমাজের সদস্য ক্যপ্রু মারমা আভিযোগ করে বলেন, সকাল ১০টায় শাপলা চত্বরে নির্ধারিত মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থী ও সামাজিক- রাজনৈতিক ছাত্রসংগঠনের নেতৃবৃন্দরা শান্তিপূর্ণভাবে জড়ো হন এবং মানববন্ধন শুরু করতে চাইলে অনুমতি নেই অজুহাত দেখিয়ে এস আই মাসুদের নেতৃত্বে একদল পুলিশ, গোয়েন্দা সংস্থার লোকজন ও বাঙালি ছাত্র পরিষদের কর্মীরা মানববন্ধন করতে বাধা ও হুমকি প্রদান করে। এ সময় এসআই মাসুদ বলেন, ‘এখানে মানববন্ধন করলে হামলার আশঙ্কা রয়েছে, আমি নিরাপত্তা দিতে পারবো না’। পরে পুলিশের অতিরিক্ত ফোর্স মোতায়েন করে মানববন্ধনে অংশগ্রহণ করতে আসা ছাত্র-ছাত্রীদের ছত্রভঙ্গ করে দিয়ে মানববন্ধন ভণ্ডুল করে দেয়।khg,06.06.17

তপন চাকমা বলেন, উক্ত স্থানে স্থানীয় আওয়ামী লীগ, বাঙালি ছাত্র পরিষদ ইত্যাদি সাম্প্রদায়িক সংগঠনগুলো সভা-সমাবেশে করলেও পাহাড়ি সংগঠনগুলোকে এভাবে বারবার বাধা বাধা প্রদান করা হচ্ছে।

এদিকে, উক্ত বাধা প্রদানের ঘটনায় সম্মিলিত ছাত্র সমাজের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

তারা লংগুদুতে সাম্প্রদায়িক হামলা, অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তি, ক্ষতিগ্রস্ত পরিবারদের নিরাপত্তা-চিকিৎসা সেবা-জীবিকার নিশ্চয়তাসহ যথাযথ ক্ষতিপূরণ প্রদান, উগ্রসাম্প্রদায়িক এস আই মাসুদের অপসারণ, পাহাড়ি সংগঠন ও গণমানুষের মত প্রকাশের অধিকার নিশ্চিতসহ গণতান্ত্রিক মিছিল-সমাবেশে বাধাদান বন্ধের দাবি জানিয়েছেন।
—————–
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.