লক্ষ্মীছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ, মিঠুন চাকমা হত্যার বিচার দাবি

0

লক্ষ্মীছড়ি (খাগড়াছড়ি) : খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরামের আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে অবিলম্বে মিঠুন চাকমার খুনীদের গ্রেফতার ও বিচারের দাবি জানানো হয়েছে। ইউপিডিএফ’র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই বিক্ষোভের আয়োজন করা হয়।

“পাবর্ত্য চট্রগ্রামে রাষ্ট্রীয় সন্ত্রাস ও পরিকিল্পত হত্যাকান্ডা বন্ধ কর” এই শ্লোগানে মিঠুন চাকমা খুনীদের অবিলম্বে গ্রেফতার ও বিচারে দাবিতে আজ মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুর ১২টায় লক্ষ্মীছড়ি উপজেলার দেওয়ান পাড়া এলাকায় সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের আগে দেওয়ানপাড়া প্রাইমারি স্কুলের সামনে থেকে একটি মিছিল বের হয়ে মাষ্টার পাড়া ঘুরে আসে।

সমাবেশে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর লক্ষীছড়ি উপজেলা অন্যতম সংগঠক আপ্রুসি মারমা ও পিসিপি লক্ষীছড়ি উপজেলা শাখা সাধারণ সম্পাদক নয়ন চাকমা প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন গণতান্ত্রিক যুব ফোরাম লক্ষ্মীছড়ি উপজেলা শাখা সাধারণ সম্পাদক ক্যামরণ দেওয়ান ও হিল উইমেন্স ফেডারেশন লক্ষীছড়ি উপজেলা শাখা সাধারণ সম্পাদক থুইনুচিং মারমা।

বক্তারা মিঠুন চাকমার খুনের দায় রাষ্ট্রকে নিতে হবে উল্লেখ করে বলেন, রাষ্ট্রের নিয়োজিত সেনাবাহিনীই পরিকল্পিতভাবে সন্ত্রাসী লেলিয়ে দিয়ে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

বক্তারা, অবিলম্বে মিঠুন চাকমার হত্যাকারী নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
——————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More