শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭
সংবাদ শিরোনাম

শোক সংবাদ

শহীদ রূপক চাকমার মায়ের মৃত্যু : ইউপিডিএফ ও তিন সংগঠনের শোক প্রকাশ

খাগড়াছড়ি : পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর কেন্দ্রীয় সাবেক সভাপতি ও ইউপিডিএফ’র সংগঠক শহীদ রূপক চাকমার মা রঙ্গিলা চাকমা আজ রবিবার (১৯ নভেম্বর ২০১৭) দুপুর পৌনে ১২টায় খাগড়াছড়ি সদরের অনন্ত মাষ্টার পাড়ার নিজ বাড়িতে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন বলে তাঁর স্বামী বিমলেন্দু চাকমা জানিয়েছেন।

তাঁর মৃত্যুতে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর কেন্দ্রীয় সদস্য ও খাগড়াছড়ি জেলা ইউনিটের প্রধান সংগঠক সচিব চাকমা সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

জাতির অস্তিত্ব রক্ষার সংগ্রামে রূপক চাকমা’র মায়ের অবদান উল্লেখ করে সচিব চাকমা বলেন, মায়ের পরম স্নেহ-ভালোবাসা ও অনুপ্রেরণা নিয়ে শহীদ রূপক চাকমা জাতীয় মুক্তির সংগ্রামে সামিল হয়েছিলেন এবং নিজেকে আত্মবলিদান দিতেও কুণ্ঠাবোধ করেননি।

তিনি রূপক চাকমা’র মায়ের মতো প্রত্যেক মা’কে সমাজ ও জাতির অস্তিত্ব রক্ষার সংগ্রামে অনুপ্রেরণা যোগানোর জন্য আহ্বান জানিয়েছেন।

অপর এক যৌথ বিবৃতিতে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পদি(পিসিপি)-এর কেন্দ্রীয় সভাপতি বিনয়ন চাকমা ও সাধারণ সম্পাদক অনিল চাকমা, হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ)-এর কেন্দ্রীয় সভাপতি নিরুপা চাকমা ও সাধারণ সম্পাদক মন্টি চাকমা এবং গণতান্ত্রিক যুব ফোরাম(ডিওয়াইএফ)-এর কেন্দ্রীয় সভাপতি অংগ্য মারমা ও সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা শহীদ রূপক চাকমার মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমাবেদনা জানিয়েছেন।

নেতৃবৃন্দ রঙ্গিলা চাকমাকে একজন গর্বিত মা উল্লেখ করে বলেন, তিনিই রূপক চাকমার মতো একজন বিচক্ষণ নেতার জন্ম দিয়েছিলেন। তাঁর কাছ থেকে অনুপ্রেরণা পেয়ে রূপক চাকমা জাতির বৃহত্তর স্বার্থে নিজেকে আত্মবলিদান দিতেও দ্বিধাবোধ করেন নি। তাঁর মৃত্যুতে জাতি ও সমাজ এক গর্বিত মাকে হারালো বলে নেতৃবৃন্দ মন্তব্য করেন।
—————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *