শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭
সংবাদ শিরোনাম

শিক্ষা মন্ত্রণালয়ের বিতর্কিত সার্কুলার প্রত্যাহারের দাবিতে শনিবার খাগড়াছড়িতে সমাবেশ করবে পিসিপি

খাগড়াছড়ি : শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারী কলেজ শাখার বিতর্কিত সার্কুলার প্রত্যাহারসহ ৮ দফা  দাবিতে কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আগামী ৯ ডিসেম্বর ২০১৭, শনিবার খাগড়াছড়িতে ছাত্র সমাবেশের ডাক দিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর ২০১৭) পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক সমর চাকমা সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। শনিবার সকাল ১০টায় খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর এলাকায় উক্ত সমাবেশ অনুষ্ঠিত হবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা উক্ত সমাবেশ সফল করতে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করার জন্য ছাত্র সমাজের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।

এছাড়া সমাবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সফল করার লক্ষ্যে জেলার স্থানীয় পুলিশ প্রশাসন, মিডিয়া, সাংবাদিক, বিভিন্ন শ্রেণী পেশাজীবিসহ সর্বস্তরের জনগণের কাছে সহযোগিতা প্রদানের জন্য তারা আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারী কলেজ শাখা-৬ এর সিনিয়র সহকারি সচিব নাসিমা খানম স্বাক্ষরিত এক বিতর্কিত সার্কুলারে রাঙামাটির নান্যাচর(নানিয়ারচর) কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে ‘রাষ্ট্রবিরোধী কার্যকলাপ’র অভিযোগ আনা হয়।

পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক অধিকার হরণ করে জাতিসত্তার আন্দোলনকে ধ্বংস করার ষড়যন্ত্র চক্রান্তের অংশ হিসেবে সম্পূর্ণ সংবিধান বিরোধী এবং বিতর্কিত উক্ত সার্কুলার প্রদান করা হয়েছে অভিযোগ করে এই বিতর্কিত সার্কুলারটি প্রত্যাহারের দাবিতে পিসিপি বিক্ষোভসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে।
—————


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *