শনিবার, ২০ জানুয়ারি, ২০১৮
সংবাদ শিরোনাম

বান্দরবানে পুলিশ প্রশাসনের বাধা ও হুমকির মূখে

শিক্ষা মন্ত্রণালয়ের বিতর্কিত সার্কুলার প্রত্যাহারের দাবিতে পিসিপি’র বিক্ষোভ

বান্দরবান : বান্দরবান প্রেস ক্লাব সম্মূখে শিক্ষা মন্ত্রণালয়ের জারিকৃত বিতর্কিত সার্কুলার প্রত্যাহারের দাবিতে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)’র বিক্ষোভ ও সমাবেশে বাধা ও গ্রেফতারের হুমকি প্রদান করে বান্দরবান পুলিশ প্রশাসন।

আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ১০ টায় বান্দরবান প্রেসক্লাবের সম্মূখে পিসিপি বান্দরবান জেলা শাখা “শিক্ষা প্রতিষ্ঠানে গঠনমূলক চর্চা বন্ধের ষড়যন্ত্র বন্ধ কর! পার্বত্য চট্টগ্রামে সভা-সমাবেশের উপর বিধি-নিষেধ তূলে নিয়ে পূর্ণ গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত কর ও শিক্ষা মন্ত্রণালয়ের বিতর্কিত সার্কুলার প্রত্যাহার কর” শ্লোগানে প্রেসক্লাবের সামনে বিক্ষোভ ও সমাবেশ করতে চাইলে পুলিশ প্রশাসন বাধা দেয়।

পিসিপি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অনিল চাকমা পুলিশ প্রশাসনের কাছে গণতান্ত্রিক প্রোগ্রামে বাধা দেওয়ার কারণ জানতে চাইলে পুলিশ কোন সদুত্তর না দিয়ে উপরের নির্দেশ রয়েছে বলে প্রশ্ন এড়িয়ে যায়। উপরন্তু কিছুক্ষণ পরে পুলিশ প্রশাসন ফিল্মি স্টাইলে প্রোগ্রামের ব্যানার ও প্ল্যাকার্ড কেড়ে নেয় এবং প্রোগ্রাম না করার জন্য হুমকি দিয়ে বলে, এখানে কেউ কোন প্রোগ্রাম করলে তাদেরকে গণহারে গ্রেফতার করা হবে।

সেসময় সেখানে উপস্থিত ছিলেন, ই্উপিডিএফ সদস্য ছোটনকান্তি তঞ্চঙ্গ্যা, ডিওয়াইএফ বান্দরবান জেলা শাখা সভাপতি পেমং মারমা, পিসিপি কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদক অনিল চাকমা ও পিসিপি বান্দরবান জেলা শাখা সভাপতি হ্লাসিমং মারমা।

———————————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন

 


Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *