সংখ্যালঘু সম্প্রদায়ের পক্ষে কথা বলার জন্য প্রসিত খীসাকে নির্বাচিত করতে হবে : বড়ুয়া সম্প্রদায়ের নেতৃবৃন্দ

1
0

সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ি: আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ নং খাগড়াছড়ি আসনের ইউপিডিএফ মনোনীত প্রার্থী প্রসিত বিকাশ খীসা গত ২৮ ডিসেম্বর সন্ধ্যা ৭টার দিকে নির্বাচনী কার্যালয় ঠিকাদার সমিতি ভবনের হলরুমে বড়ুয়া সম্প্রদায়ের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেছেন। এবারের নির্বাচনে প্রসিত বিকাশ খীসা হাতি মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন।

P1030574সভায় কল্যাণ মিত্র বড়ুয়া বলেন, সংখ্যালঘু সম্প্রদায়ের পক্ষে কথা বলার জন্য এবার প্রসিত খীসাকে নির্বাচিত করতে হবে। সামনে এর একটা বিরাট সুযোগ। পার্বত্য চট্টগ্রামে এযাবৎ আমরা যারা সংখ্যালুঘু হিন্দু ও বড়ুয়া সম্প্রদায় রয়েছি, কখনো মগ কখনো ত্রিপুরা হয়ে খুব কষ্টে বেঁচে আছি। কেবল পাহাড়ে নয় সমতলের সংখ্যালঘুরাও কঠিন অবস্থার মধ্যে রয়েছে। সামগ্রিক বিষয় নিয়ে সকল সংখ্যালঘু সম্প্রদায়ের ঐক্যবদ্ধ হওয়া জরুরী।

জিতেন বড়ুয়া বলেন, ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধে উদ্যোগ গ্রহণ করা দরকার। এছাড়াও জেলা পরিষদের অনিয়ম বন্ধ করা জরুরী। যোগ্য ও বলিষ্ট নেতৃত্ব নির্বাচিত হয়ে সংসদে যেতে পারলে জাতিগত ও সাম্প্রদায়িক বৈষম্য দূর করা সম্ভব বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় প্রসিত বিকাশ খীসা বড়ূয়া, সান্তালসহ সকল জাতি-সম্প্রদায় যেন ন্যায্য অধিকার থেকে বঞ্চিত না হয় সেদিকে অগ্রাধিকার দেয়া হবে বলে তাদেরকে জানান এবং সকলের সহযোগিতা  কামনা করেন।

প্রতিনিধি দলের মধ্যে ছিলেন বাংলাদেশ বৌদ্ধ সংঘ খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি কল্যান মিত্র বড়ূয়া ও মৈত্রী বৌদ্ধ বিহারের সভাপতি আশুতোষ বড়ূয়া, তাপস বড়ূয়া, রবীন্দ্রলাল বড়ূয়া, বিজয় কুমার বড়ূয়া, রবীন্দ্র লাল বড়ূয়া (রবি), সম্ভু শ্রী বড়ূয়া, রূপন কান্তি বড়ূয়া, খোকন কান্তি বড়ূয়া ও জীতেন বড়ূয়া।

ইউপিডিএফ’র পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা ও জাতীয় নির্বাচন পরিচালনা ও সমন্বয় কমিটির আহ্বায়ক সচিব চাকমা ও সদস্য সচিব প্রদীপন খীসা। এছাড়া সভায় চঞ্চুমনি চাকমা, দীপায়ন চাকমা, অনুপম চাকমা, কিরণ মারমা, সর্বোত্তম চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.