সংস্কারপন্থী জেএসএস কর্তৃক এক সমাজকর্মীকে হত্যায় ইউপিডিএফ-এর তীব্র নিন্দা ও প্রতিবাদ

0
0

খাগড়াছড়ি : খাগড়াছড়ির সদর উপজেলার কমলছড়ি গ্রামের বাসিন্দা সূর্য বিকাশ চাকমা (৫২) নামে এক সমাজ কর্মী আজ সোমবার (১৬ এপ্রিল ২০১৮) বিকাল ৪টার দিকে দুর্বৃত্তের গুলিতে প্রাণ হারিয়েছেন। সংস্কারপন্থী বলে চিহ্নিত জেএসএস-এর ৩ সশস্ত্র সন্ত্রাসী দয়াল চাকমার বাড়ি থেকে তাকে ডেকে নিয়ে বাড়ির উঠোনে গুলি চালিয়ে মৃত্যু নিশ্চিত করে চলে যায়।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইউপিডিএফ খাগড়াছড়ি জেলা ইউনিটের প্রধান সংগঠক সচিব চাকমা।

তিনি সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে বলেন, পার্বত্য চট্টগ্রামে হানাহানিমুক্ত শান্ত পরিবেশ বজায় থাকুক, তা রাষ্ট্রের একটি ক্ষমতাশালী গোষ্ঠী চায় না। তারাই পরিকল্পিতভাবে এসব ঘটনা ঘটাচ্ছে। আঞ্চলিক রাজনৈতিক দলের লেভেল এঁটে দীর্ঘদিন যাবৎ নানা অপরাধী কর্মে তৎপর চিহ্নিত একটি চক্রকে নীলনক্সা মতো রাষ্ট্রের এ গোষ্ঠীটি বাগিয়ে নিয়েছে। তাদের পোষ্যপুত্রের মতো আশ্রয়-প্রশ্রয় দিয়ে যাচ্ছে। জনগণের আন্দোলন বাধাগ্রস্ত করার হীন উদ্দেশ্যে এদের লেলিয়ে দিয়ে রাষ্ট্রের এ গোষ্ঠীটি পার্বত্য চট্টগ্রামে আবার নতুন করে খুনখারাবিতে মেতে ওঠেছে।

বিবৃতিতে তিনি একই সাথে চ্যানেল২৪সহ কিছু অনলাইন সংবাদ মাধ্যমে কমলছড়ির বাসিন্দা ও সমাজকর্মী সূর্য বিকাশ চাকমাকে “ইউপিডিএফ নেতা” হিসেবে প্রচার করার ঘটনাটি উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রের অংশবিশেষ বলে মন্তব্য করেন।
_______
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.