মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭
সংবাদ শিরোনাম

সন্তু লারমা আঙ্গুল বাহিনীর নেতা, ইউপিডিএফ নির্মুলে সন্তু গ্রুপের সাথে বাংলাদেশ আর্মির বোঝাপড়া রয়েছে: করুণালংকার ভিক্ষু

সিএইচটি নিউজ ডটকম

ঢাকা:  জেএসএস-সন্তু গ্রুপের পররাষ্ট্র মন্ত্রী, নয়া দিল্লিতে বসবাসরত করুণালংকার ভিক্ষু সিএইচটি নিউজ ডটকমের সাথে (ফোন: +৯১-১১-২৫৩৯৮৩৮৩ এবং +৯১-৭৮২৭৮১৩৩৩৬) একান্ত সাক্ষাত্কারে স্বীকার করেছেন যে, জেএসএস-সন্তু গ্রুপের সাথে বাংলাদেশ আর্মির বোঝাপড়া রয়েছে। বর্তমানে জেএসএস-সন্তু গ্রুপের সামরিক অঙ্গ, জুম্ম লিবারেশন আর্মি (জেএলএ) বাংলাদেশ আর্মিকে দিয়ে ইউপিডিএফ-কে নির্মুল করার চেষ্টা করছে।

করুণালংকার ভিক্ষুর সাক্ষাত্কারে এটাই প্রমানিত হয় যে, বাংলাদেশ আর্মি সন্তু লার্মার অনুরোধে বর্তমানে ইউপিডিএফ সদস্যদের ব্যাপক হারে ধরপাকড় করতেছে। সন্তু লারমা যে আঙ্গুল বাহিনীর নেতা সেটা তার সাক্ষাৎকারে স্পষ্টভাবে ফুটে উঠেছে।

করুণালংকার ভিক্ষু বলেছেন, যদি সেটা দিয়ে ইউপিডিএফ নির্মুল না হয় তাহলে জুম্ম লিবারেশন আর্মি (জেএলএ) বাংলাদেশ আর্মিদের উপর আক্রমণ করবে।

করুণালংকার ভিক্ষু আরো বলেছেন “গৃহযুদ্ধে (১৯৮৩) আমরা জিতেছি কারণ যখন বাংলাদেশ আর্মি চক্রদের (প্রীতি গ্রুপ) সাহায্য করতে গেছে তখন আমরা আর্মিদেরকে মেরেছি [আক্রমণ করেছি]। সেই কৌশল আবার অবলম্বন করা হয়েছে।” এই কৌশলটি খুব গোপনীয় বলে ভিক্ষু দাবি করেন এবং কাউকে না বলতে অনুরোধ করেন।
———————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।