সন্ত্রাসীদের জীবন নাশের হুমকিতে খাগড়াছড়ি হাসপাতালে চিকিৎসকদের ৫ঘন্টা কর্মবিরতি

0
5

 খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম

kormobirotiসন্ত্রাসীদের জীবন নাশের হুমকিতে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে কর্মরত ডাক্তার ও নার্সরা ৫ ঘন্টা কর্মবিরতি পালন করেছে । সোমবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হঠাৎ এই কর্মবিরতি পালন করায় রোগীদের চরম ভোগান্তিতে পড়তে হয়েছে। অনেক রোগীরা পর্যাপ্ত চিকিৎসা না পেয়ে শহরে একতা ডায়াগনেষ্টিক, চেংগী কাশবন ও খাগড়াছড়ি বেসরকারী হাসপাতালে ভিড় জমে চিকিৎসা নিতে দেখা গেছে ।

জানা যায়, হাসপাতাল ক্যাম্পাস এলাকার পারিবারিক হাড্ডা-হাড্ডিতে অসুস্থ হয়ে খোরশেদ আলমের ছেলে মোঃ রোকন উদ্দিন(৪০) নামে শনিবার বিকালে হাসপাতালে ভর্তি হয়। পার্শ্ববর্তী একই এলাকার শালবন বাসিন্দা মোঃ আনোয়ার কমিশনার ছেলে সাইফুলের নেতৃত্বে ৩/৪জন সহপাঠিকে নিয়ে হাসপাতালে ঢুকে চিকিৎসারত রোকনের সাথে কথাকাটাকাটি এক পর্যায়ে ডাক্তার ও নার্সদের চিকিৎসা না করার জন্য চাপ প্রয়োগ করে জীবন নাশের হুমকি দিয়ে যায় । পরের দিন রোববার বিকালে আবারও হাসপাতালে ঢুকে চিকিৎসা না দিতে কর্তব্যরত ডাক্তার ও নার্সদের শাসিয়ে কঠোর সতর্ক দিয়ে যায় । পরক্ষনে সোমবার সকল চিকিৎসকদের সিদ্ধান্তে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করে । পরে প্রশাসনের পদক্ষেপে হাসপাতাল কর্তৃপক্ষ জরুরী সভা আয়োজন করে দোষীদের শাস্তি দেয়ার আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

খাগড়াছড়ি সদর আধুনিক হাসপাতাল মিলনায়তনে জরুরী আলোচনা সভায় জেলা সিভিল সার্জন ডাঃ নারায়ন চন্দ্র দাশ সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অবাসিক চিকিৎসক ডাঃ সন্জীব ত্রিপুরা, সদর উপজেলা স্বাস্থ্য পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ শহীদ তালুকদার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ মিজানুর রহমান, কাউসিলর এটিএম রাশেদ উদ্দিন আহম্মেদ, ৬নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর শাহেদা আক্তার, জেলা স্বাস্থ্য কর্মকর্তা মেমং মারমা প্রমূখ ।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ মিজানুর রহমান জানান, যারা হাসপাতাল কম্পাউন্ডে ঢুকে রোগী ও ডাক্তারদের এই রকম হুমকি দিয়েছে তারা অন্যায় করেছে। সুনির্দিষ্ট অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.