সবিতা চাকমার হত্যাকারীদের গ্রেফতার ও ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন

0
1

সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ি প্রতিনিধি: সবিতা চাকমাকে ধর্ষণ ও হত্যার ঘটনার ন্যায় বিচার ও পলাতক অপরাধীদের অনতিবিলম্বে গ্রেফতারে দাবিতে খাগড়াছড়িতে মানবন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে ।

সবিতা চাকমা’র ধর্ষণ ও হত্যার ১ম বার্ষিকী উপলক্ষে রবিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে খাগড়াছড়ি শহরের শাপলা চত্বরে কমলছড়ি আদর্শ বহুমুখী মহিলা সমিতি ও কমলছড়ি নারী সমাজ’এর ব্যানারে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন কমলছড়ি আদর্শ বহুমুখী মহিলা সমিতি সাধারন সম্পাদক কিরনা চাকমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাদ্রি চাকমা, যুব ফোরামের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক এসিংমং মারমা এবং সংহতি প্রকাশ করেন একুশে টিভি’র প্রতিনিধি চিংমে প্রু মারমা ও খাগড়াছড়ি রিপোটার্স ইউনিটি’র সভাপতি চাইথোয়াই মারমা ।

মানববন্ধনে এলাকার বিভিন্ন বয়সের নারী-পুরুষরা অংশগ্রহন করে ।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে সংটিত ধর্ষণ, হত্যার সাথে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক পদক্ষেপ গ্রহণ না করায় প্রতিনয়ত নারী ধর্ষণ, ধর্ষণের পর হত্যা ও নির্যাতনের ঘটনা ঘটছে। এক বছরেও সবিতা চাকমার হত্যাকারীদের গ্রেফতার না করায় বক্তারা ক্ষোভ প্রকাশ করেন।

মানববন্ধনে প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়েছিলো নিহত সবিতা চাকমা’র মেয়ে ৪র্থ শ্রেনীর ছাত্রী তৃপ্তি চাকমা। তাতে লেখা ছিল-  “মা!মা!মা! আমার মা সবিতা চাকমার হত্যাকারীরা ১বৎসর পরও গ্রেফতার হয়নি কেন? আমি কি গরীব ঘরে জন্মেছি বলে? বর্তমান সরকারের কাছে আমার এই প্রশ্ন।”

বক্তারা অবিলম্বে সবিতা চাকমার ধর্ষক ও হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, খাগড়াছড়ি সদর উপজেলার কমলছড়িতে গত বছর ১৫ ফেব্রয়ারী বিকেলে গরুর ঘাস চেঙ্গী নদীর পাড়ে গেলে সেখানে বাঙালি সেটলাররা তাকে ধর্ষনের পর গলা কেটে হত্যা করে ফেলে যায় । এ ঘটনায় সবিতা চাকমার স্বামী দেবরতন চাকমা ট্রাক্টর চালক মো: নিজাম সহ কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করলেও অভিযুক্তদের এখনো গ্রেফতার করা হয়নি।
——————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.